ArabicBengaliEnglishHindi
scriptForHost

হাসান মাহমুদের জায়গায় নাঈম শেখ


প্রকাশের সময় : অগাস্ট ২২, ২০২২, ৮:২৮ অপরাহ্ন / ১২
হাসান মাহমুদের জায়গায় নাঈম শেখ

স্পোর্টস ডেস্ক ->>
গুঞ্জন সত্যি করেই এশিয়া কাপের দলে জায়গা করে নিলেন ওপেনার নাঈম শেখ। ইনজুরিতে আক্রান্ত পেসার হাসান মাহমুদের জায়গায় তাকে দলে নেওয়া হয়েছে।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

সোমবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এশিয়া কাপের প্রস্তুতির সময় গোঁড়ালিতে চোট পেয়েছিলেন পেসার হাসান মাহমুদ। বাজে ফর্মের কারণে জাতীয় দল থেকে বাদ পড়া নাঈম শেখ সদ্যই ‘এ’ দলের হয়ে উইন্ডিজ সফরে গিয়ে দ্বিতীয় আনঅফিশিয়াল ওয়ানডেতে সেঞ্চুরি করেছেন। এর দ্বারাই হয়তো তিনি জাতীয় দলে সুযোগ পেয়ে গেলেন।

যদিও নাঈমের টি-টোয়েন্টি স্ট্রাইকরেট নিয়ে সমালোচনা অনেক পুরনো। ৩৪ ম্যাচ খেলে ফেলার পরও এই ফরম্যাটে তার স্ট্রাইকরেট মাত্র ১০৩.৭১। ৩৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে ২৪.৫১ গড়ে ৮০৯ রান করেছেন নাঈম। জাতীয় দলের হয়ে ২৩ বছর বয়সী নাঈম সর্বশেষ খেলেছিলেন চলতি বছরের মার্চে আফগানিস্তানের বিপক্ষে। তাকে ঘিরে সমালোচনা মূলত স্ট্রাইক রেট নিয়েই।

উইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে তার ১০৩ রানের ইনিংস এসেছে ১১৭ বলে। যাতে ছিল ১৪টি চার ও ১টি ছক্কার মার। এবার দেখার বিষয়, এশিয়া কাপে গিয়ে নাঈম শেখ নিজেকে বদলাতে পারেন কিনা।

নাহলে বাংলাদেশ দলের জন্যই তা দুশ্চিন্তার কারণ হবে। এশিয়া কাপের দলে আলোচনায় ছিলেন সৌম্য সরকার। কিন্তু ফর্ম হারিয়ে তিনি আর সুযোগ পাননি।