scriptForHost

গুমরে কাঁদছে বিচারের বাণী : ফখরুল


Jonotar Bangla প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১, ২০২২, ৮:১০ অপরাহ্ন /
গুমরে কাঁদছে বিচারের বাণী : ফখরুল

নিজস্ব প্রতিবেদক ->>
দেশ থেকে ন্যায়বিচার নিরুদ্দেশ করে দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিচারের বাণী এখন গুমরে গুমরে কাঁদছে। বাংলাদেশে আইনের শাসনকে মাটিচাপা দেওয়া হয়েছে। আইন, প্রশাসন ও বিচারবিভাগ এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে।
ফখরুল বলেন, হবিগঞ্জে বিএনপির ডাকা শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ নির্দয়ভাবে গুলিবর্ষণ করে নেতাকর্মীদের চোখ নষ্ট করে দেওয়াসহ অনেককে পঙ্গু করে দিয়েছে। এরপরও মিথ্যা মামলা সাজিয়ে নেতাকর্মীদের আসামি করা এবং জামিন নামঞ্জুরের মাধ্যমে কারাগারে প্রেরণ বর্তমান জুলুমশাহী যে ভয়ঙ্কর রূপ ধারণ করেছে এটি তার প্রমাণ।
মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম এমন হু হু করে বাড়ছে যে, তাতে জনগণের নাভিশ্বাস উঠেছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, গ্যাস, বিদ্যুৎ, সুপেয় পানি ও জ্বালানি তেলের মূল্য বৃদ্ধিতে সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছে। অথচ সরকারের সেদিকে কোনো ভ্রুক্ষেপ নেই। বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই জনহিতকর কাজ করছে না। সরকারের অন্যায় ও জুলুমের বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলে প্রতিবাদী মানুষের ওপর নেমে আসছে ভয়াবহ উৎপীড়ন-নির্যাতন।
তিনি বলেন, বর্তমান নিষ্ঠুর আওয়ামী সরকারের সব ঘৃণ্য আচরণ প্রমাণ করে যে, তাদের মানবিকতাবোধ বলে কিছুই অবশিষ্ট নেই। ক্ষমতার দাপট এবং লোভ আওয়ামী সরকারকে হিংস্রতার সর্বোচ্চ শিখরে নিয়ে গেছে। রাষ্ট্রক্ষমতা চিরকাল ভোগ করার অপচেষ্টার অংশ হিসেবে দেশের মানুষকে ভীত-সন্ত্রস্ত রাখতে বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর নানাবিধ জুলুম-নির্যাতন অব্যাহত রেখেছে সরকার। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় হবিগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের ঘটনা সেই জুলুম-নির্যাতনেরই আরও একটি নিকৃষ্ট উদাহরণ।

বিএনপি মহাসচিব এসব নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মামলা ভুয়া, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে তা প্রত্যাহার এবং অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।