ArabicBengaliEnglishHindi
scriptForHost

শেরপুরে ৭৪৩ জন ভোটারের মধ্যে ৩০ জনই প্রার্থী


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৫, ২০২২, ৯:১৪ অপরাহ্ন / ২৪
শেরপুরে ৭৪৩ জন ভোটারের মধ্যে ৩০ জনই প্রার্থী

মিজানুর রহমান,শেরপুর জেলা প্রতিনিধি ->>
আসন্ন ১৭ সেপ্টেম্বর শেরপুর জেলা পরিষদ নির্বাচনে ভোটার সংখ্যা ৭৪৩টি, বিভিন্ন পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩০ জন প্রার্থী।

১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে জেলা রিটার্নিং অফিসারে কার্যালয় এবং জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় চেয়ারম্যান পদে মোট ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া সাধারণ সদস্য পদে ১৯ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শানিয়াজ্জামান তালুকদার জানান, সাধারণ সদস্য পদে ১ নং ওয়ার্ডে মোট ৫ জন, ২ নং ওয়ার্ডে ৩ জন, ৩নং ওয়ার্ডে ৩ জন, ৪নং ওয়ার্ডে ৫ জন ও ৫ নং ওয়ার্ডে ৩ জন সহ সর্বমোট ১৯ জন সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ১নং ওয়ার্ডে ৪ জন ও ২নং ওয়ার্ডে ৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এ ব্যাপারে শেরপুরের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার সাহেলা আক্তার জানান, জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে জেলা প্রশাসন বদ্ধপরিকর। চেয়ারম্যান প্রার্থী ৪ জনের মধ্যে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও দলের বিদ্রোহী প্রার্থী, বর্তমান জেলা পরিষদের প্রশাসক হুমায়ুন কবীর রুমান, বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী, শেরপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল, জেলা জাতীয় পাটির সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইলিয়াছ উদ্দিন এবং জেলা পরিষদের সাবেক সদস্য জাকারিয়া বিষু প্রমূখ। উল্লেখ শেরপুর জেলা পরিষদে ওয়ার্ড ভিত্তিক সহ মোট ভোটার সংখ্যা ১নং ওয়ার্ড ১৯৮টি ভোট, ২নং ওয়ার্ড ১৪৬টি ভোট, ৩নং ওয়ার্ড ১৩৩টি ভোট , ৪নং ওয়ার্ড ১৭২টি ভোট এবং ৫নং ওয়ার্ড ৯৪টি ভোট।

মোট ভোটার সংখ্যা ৭৪৩ জন এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫৬৯জন এবং মহিলা ভোটার সংখ্যা ১৭৪জন।১নং ও ২নং ওয়ার্ড মিলে ১নং সংরক্ষিত মহিলা ওয়ার্ড এবং ৩, ৪ ও ৫নং ওয়ার্ড মিলে ২নং সংরক্ষিত মহিলা ওয়ার্ড।