ArabicBengaliEnglishHindi
scriptForHost

বিশ্বব্যাপী জ্বালানি সংকটে আগাম পদক্ষেপ নিচ্ছে সরকার: ওবায়দুল কাদের


প্রকাশের সময় : জুলাই ২০, ২০২২, ৭:৫৪ অপরাহ্ন / ১৪
বিশ্বব্যাপী জ্বালানি সংকটে আগাম পদক্ষেপ নিচ্ছে সরকার: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক ->>
ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাবে জ্বালানি মার্কেট চরম অস্থিতিশীল হয়ে উঠেছে। এ পরিস্থিতিতে দেশের অর্থনীতি যাতে বড় ধরনের কোনও ক্ষতির সম্মুখীন না হয়; সে লক্ষে সরকার আগেভাগেই কিছু সতর্কতামূলক ব্যবস্থা নিতে হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২০ জুলাই) রাজধানীর সেতু ভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, দেশবাসী জানেন, বিশ্বব্যাপী এখন জ্বালানি সংকট দেখা দিয়েছে। ইউক্রেন-রাশিয়া যুদ্ধ এ সংকটকে আরও প্রকট করেছে।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

‘বিএনপি নেতৃবৃন্দ বিশ্বব্যাপী এ সংকটের কোনও সমাধানের কথা না বলে বরং দুর্নীতির কাল্পনিক অভিযোগ তুলে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে এবং দুরভিসন্ধিমূলক শান্ত জনগণকে উস্কে দেওয়ার ষড়যন্ত্র করছে। কিন্তু বিএনপির এসব মিথ্যাচার আর ষড়যন্ত্র জাতির কাছে এখন স্পষ্ট।

বিএনপির কথা মানুষ এখন আর বিশ্বাস করে না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যেকোনও সংকট ও দুর্যোগে আওয়ামী লীগের নেতৃত্ব আজ পরীক্ষিত।

‘সরকার চোখে সর্ষে ফুল দেখছে’ বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের বিষয়ে কাদের বলেন, আসলে সরকার নয়, সর্ষে ফুল দেখছে বিএনপি।

পদ্মা সেতু হয়ে যাওয়ায় বিএনপি নেতাদের যে অন্তরজ্বালা বেড়েছে তা এখনও কমেনি বরং দিন দিন বাড়ছে এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, সমনেই আসছে তরুণ প্রজন্মের মেট্রোরেল, কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলসহ অনেক মেগা প্রকল্প, তাই বিএনপি নেতারা চোখে শুধু সর্ষে ফুলই দেখতে পাচ্ছেন।

‘বিদ্যুৎ নিয়ে সাময়িক যে সংকট সেটা সীমাহীন দুর্নীতির কারণে হয়েছে এবং এ সংকট সরকারের পতনের দিকে নিয়ে যাবে’ মির্জা ফখরুলের এমন বক্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সরকার পতনের যে দিবা স্বপ্ন বিএনপি দেখছে সেটা অচিরেই দুঃস্বপ্নে পরিণত হবে।

দুর্নীতিতে সিদ্ধহস্ত বিএনপি নেতারা সব কিছুতেই দুর্নীতির গন্ধ খুঁজে বেড়ান, এমন মন্তব্য করে ওবায়দুল কাদের আরও বলেন, সবকিছু নিয়ে মিথ্যাচার করা বিএনপির এখন দৈনন্দিন রুটিন হয়ে গিয়েছে।

তিনি বলেন, করোনা সংকট মোকাবিলায় যেখানে বিশ্বের অনেক উন্নত দেশ হিমশিম খেয়েছে সেখানে শেখ হাসিনা সরকার অত্যন্ত দক্ষতার সাথে করোনা সংকট মোকাবিলা করে দেশের অর্থনীতিকে সচল রেখেছেন।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দেশবাসী ভালো করেই জানেন; যেকোনও সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ অন্য যে কোনও দলের থেকে অনেক অনেক এগিয়ে। কাজেই মিথ্যাচার আর অপপ্রচার করে জনগণকে উস্কে দেওয়ার যে ষড়যন্ত্র বিএনপি করছে সে ফাঁদে দেশবাসী পা দেবে না।

তিনি বলেন, অতীতেও জনগণ শেখ হাসিনা সরকারের ওপর আস্থা রেখেছে এবং এখনও রাখছে।

বিশ্ব পরিস্থিতি ও বাস্তবতা বিএনপি অনুধাবন করতে না পারলেও জনগণ ঠিকই বিষয়টি অনুধাবন করে সরকারকে সহযোগিতা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অল্প সময়ের মধ্যেই এ সংকটের সমাধান হবে ইনশাআল্লাহ।