ArabicBengaliEnglishHindi
scriptForHost

ডিমলায় জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ পালন


প্রকাশের সময় : অক্টোবর ৪, ২০২২, ৮:৫৮ অপরাহ্ন / ১৬
ডিমলায় জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ পালন

রুহুল আমিন, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ->>

‘সময়ের অঙ্গীকার কন্যাশিশুর অধিকার’ এবারের এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডিমলায় জাতীয় কন্যাশিশু দিবস পালন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৪-অক্টোবর) সকালে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে পরিষদ চত্ত্বর থেকে কন্যাশিশু অধিকার বিষয় একটি সচেতনতামূলক র‌্যালী বেরিয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে এসে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন’র সভাপতিত্বে ও শফিকুল ইসলাম স্বপনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

আরও বক্তব্য দেন, উপজেলা মটরশ্রমিক ইউনিয়ন শাখার সভাপতি হাবিবুর রহমান খান লোহানী, আইজিএ প্রকল্পের প্রশিক্ষনার্থী যুথিআরা,

আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সিনিয়র প্রশিক্ষক মোছাঃ আয়শা সিদ্দিকা।

সভাটিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী প্রকৌশলী বজলুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের ত্রাণ শাখার উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সেলিনা আক্তার, উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুবা আক্তার বানু, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আব্দুল মজিদ, আলমগীর হোসেনসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের কন্যাশিশু এবং অবিভাবক বৃন্দ।

বক্তারা লিঙ্গ বৈষম্য দূরীকরণ, কন্যাশিশুর শিক্ষার অধিকার, পরিপুষ্টি, আইনি সহায়তা ন্যায় অধিকার, চিকিৎসা সুবিধা, ও বৈষম্য থেকে সুরক্ষা, কন্যাশিশুর বিরুদ্ধে হিংসা ও বাল্যবিবাহর কুফল বিষয়ে আলোচনা করেন।