ArabicBengaliEnglishHindi
scriptForHost

কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি গাজী ছামান উদ্দিনের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত


প্রকাশের সময় : অগাস্ট ১৩, ২০২২, ৬:২২ অপরাহ্ন / ১১
কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি গাজী ছামান উদ্দিনের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত

কালিয়াকৈর(গাজীপুর) প্রতিনিধি ->>
গাজীপুরের কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের সাবেক সফল সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা গাজী ছামান উদ্দিনের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে । শনিবার দিনব্যাপি উপজেলা চাপাইর ইউনিয়নের বড় কাঞ্চনপুর তার নিজ বাস ভবনে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ করা হয়।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

জানা গেছে, কালিয়াকৈর উপজেলার চাপাইর ইউনিয়নে বড় কাঞ্চনপুর ( নিজ) বাস ভবনে সকাল ৮টা থেকে আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ও স্থানীয় লোকজন, বিভিন্ন পেশার মানুষ কবরে ফুলের ব্যাধি দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান। পরে কবর জিয়ারত ও দোয়া মাহফিল মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু করেন। তিনি উপজেলা সাবেক আওয়ামী লীগের বার বার সফল নির্বাচিত সভাপতি ও চাপাইর ইউনিয়নের (তিনবার) নির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে ( চার) পুত্র সন্তান রেখে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি আওয়ামীলীগ উপজেলা সভাপতির দায়িত্ব পালন কালে ৯৫ থেকে ৯৬ বিএনপি সরকারের সময় তার নামে মিথ্যা মামলা ও নেতাকর্মীদের ওপর হামলা নির্যাতনের শিকার হন । বিএনপি’র নেতাকর্মীদের নির্যাতন শিকার হয়েও কোনো দিন দল থেকে সরে দাড়ায়নি তিনি। শুধু তাই নয় তিনি ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। তার সম্মণে ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

গাজী ছামান উদ্দিনের ছোট(৪র্থ) ছেলে রেজাউল করিম রাসেল, উপজেলা আওয়ামিলীগের সাধারাণ সম্পাদক জানান, আমার বাবা একজন আওয়ামীলীগের আদর্শ কর্মী ছিলেন। বাবার আদর্শকে ধরে রাখতেই আমার রাজনীতিতে আসা। বাবার জন্য সবাই দোয়া করবেন তিনি যেন বেহেস্তবাসী হন। তিনি আরো বলেন বাবার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার অঙ্গীকারও করেন তিনি।  পরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্য দোয়া প্রার্থনা করেন।