ArabicBengaliEnglishHindi

৭৮ হাজার টাকা সোনার ভরি


প্রকাশের সময় : মার্চ ৩, ২০২২, ৬:২৩ অপরাহ্ন / ১০৪
৭৮ হাজার টাকা সোনার ভরি

নিজস্ব প্রতিবেদক ->>
দেশের বাজারে ফের বেড়েছে সোনার দাম। ভালো মানের সোনা প্রতি ভরিতে তিন হাজার ২৬৫ টাকা বাড়িয়ে সোনার নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এর ফলে দেশের বাজারে ভালো মানের সোনা প্রতি ভরির দাম বেড়ে দাঁড়াচ্ছে ৭৮ হাজার ২৬৫ টাকায়।

বৃহস্পতিবার (৩ মার্চ) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বৃহস্পতিবার থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী স্বর্ণ কেনাবেচা করা হবে।

বুধবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা বিক্রি হয়েছে ৭৫ হাজার টাকা। ২১ ক্যারেটের দাম ছিল ৭১ হাজার ৬৭৫ টাকা। আর ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ছিল ৬১ হাজার ৮১৯ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ছিল ৫১ হাজার ২০৫ টাকা।

বাজুসের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে খরচ পড়বে ৭৮ হাজার ২৬৫ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম তিন হাজার ৯১ টাকা বাড়িয়ে ৭৪ হাজার ৭৬৬ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের সোনার দাম ২ হাজার ৩৩৩ টাকা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ হাজার ১৫২ টাকায়। সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম দুই হাজার ২১৬ টাকা বাড়িয়ে ৫৩ হাজার ৪২১ টাকা নির্ধারণ করা হয়েছে। অবশ্য রূপার দাম আগের মতোই অপরিবর্তিত রাখা হয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৪৩৫ টাকা। ১৮ ক্যারেটের রূপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত রাখা হয়েছে।