ArabicBengaliEnglishHindi

৫ ইট ভাটায় অভিযান জরিমানা দেড় লাখ টাকা


প্রকাশের সময় : এপ্রিল ১৭, ২০২২, ১:৫০ অপরাহ্ন / ৩৬
৫ ইট ভাটায় অভিযান জরিমানা দেড় লাখ টাকা

এনামুল হক শামীম ->>
সাভারে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া অবৈধভাবে ইট তৈরির অভিযোগে সাভারে ৫ ইটভাটায় অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।

সাভারের আমিন বাজার ও বলিয়াপুর এলাকায় ইট ভাটার নবায়ন না থাকায় তিনটি ইট ভাটার মালিককে দেড় লাখ টাকা জরিমানা এবং ২ টি ইট ভাটা আংশিক ভেঙে কার্যক্রম বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। শনিবার সকালে সাভারের বলিয়াপুর ও আমিনবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন আমিনবাজার সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা শিরিন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ইট ভাটার অনুমতি না থাকায় সাভারের উত্তর কাউন্দিয়া এলাকায় এবিসি ব্রিক্স ও ভাকুর্তা এলাকায় বিএমসি ব্রিক্সের আংশিক ভেঙে সম্পূর্ণ কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এছাড়া আমিন বাজার চানপুড় এলাকায এইচএমবি, একেবি ও সোনার বাংলা ইট ভাটায় ৫০ হাজার টাকা করে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

এরমধ্যে সোনার বাংলা ইটের ভাটায় গত দুই মাস আগে ১ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা শিরিন বলেন, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী যেসব ইট ভাটার কাগজপত্র নেই, সেই ভাটাগুলো বন্ধের নির্দেশ রয়েছে। তাই পরিবেশ দূষনকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

তিনি আরও বলেন, এ এলাকায় অবৈধ কোনও ইটভাটা রাখা হবে না। আগামীতে আমাদের অভিযান চলবে৷ এক এক করে সব ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে।