ArabicBengaliEnglishHindi

৩০ এপ্রিল পর্যন্ত সাকিবের বিশ্রাম!বিসিবি


প্রকাশের সময় : মার্চ ৯, ২০২২, ৮:৫২ অপরাহ্ন / ৫৬
৩০ এপ্রিল পর্যন্ত সাকিবের বিশ্রাম!বিসিবি

বিশেষ প্রতিনিধি ->>
আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দেয়া হয়েছে সাকিব আল হাসানকে। আজ সাংবাদিকদেরকে এ কথা জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির সভাপতি জালাল ইউনুস। এর অর্থ, দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া হচ্ছে না সাকিবের।

সাকিব আল হাসানের দক্ষিণ আফ্রিকায় খেলতে যাওয়া না যাওয়ার বিষয়টাই গত দু’দিন টক অব দ্য ক্রিকেট। তিনি দক্ষিণ আফ্রিকায় খেলতে যেতে চান না বলে তিনদিন আগে দুবাই যাওয়ার আগে সাংবাদিকদের জানিয়েছেন। একই সঙ্গে এটা বলেছিলেন, তাকে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির সভাপতি জালাল ইউনুস বলেছেন, দু’দিন ভাবতে।

এরই মধ্যে মঙ্গলবার বিসিবি থেকে জানানো হয়েছে, বুধবার সাকিবের সঙ্গে কথা বলবেন তারা এবং এ বিষয়ে তারা আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের জানাবেনও।
অবশেষে আজ ধানমন্ডিতে বেক্সিমকো অফিসে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এ নিয়ে কথা বললেন বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি জানিয়েছেন, ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দিয়েছে বিসিবি। সাকিব বিশ্রাম চেয়েছে বলেই তাদের এই সিদ্ধান্ত।

সোমবার সাকিবকে নিয়ে কঠোর ভাষায় কথা বলেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর মঙ্গলবার টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন সাকিবকে বাইরে রেখেই দল সাজানোর কথা বলেছিলেন। আজ পড়ন্ত বিকেলে ক্রিকেট অপরাশেন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসও তাই জানিয়ে দিলেন ।

তবে সাকিবের ভবিষ্যত পরিকল্পনা কী সে আগামীকাল বৃহস্পতিবার সে দেশে ফিরে আসলে নাজমুল হাসান পাপনের সাথে কথা বলে স্থির করা হবে বলে জানিয়েছেন জালাল।

প্রসঙ্গতঃ রোববার রাতে সাকিব দুবাই যাওয়ার আগে বলে গেছেন, তার পক্ষে এখন আর আন্তর্জাতিক ক্রিকেটে অংশ নেয়া সম্ভব নয়। তিনি শারীরিক ও মানসিকভাবে অবসাদগ্রস্ত। শারীরিকভাবেই তিনি ক্রিকেট খেলার মত অবস্থাতে নেই।

সাকিবের এই কথার পরিপ্রেক্ষিতে তার সাথে কথা বলেছেন বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এরপরই এ ইস্যুতে বিসিবির অবস্থান জানিয়ে দেন তিনি।
সাংবাদিকদের জালাল বলেন, ‘আজ নিয়ে দুইদিন শেষ হওয়াতে আমি নিজে ফোন করে সাকিবের কাছ থেকে তার সিদ্ধান্ত জানতে চেয়েছি। তাকে বলেছি, তোমার প্ল্যানটা বলো। সে বললো, আমি এখনো মনে করি শারীরিক ও মানসিকভাবে আনফিট। সে জন্য বললো দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চাচ্ছে না। সে এটা স্কিপ করতে চাচ্ছে।

‘এরপর আমরা আমাদের মাননীয় বোর্ড সভাপতির সাথে বসেছি। বোর্ড পরিচালকরাও ছিল কয়েকজন। তো সাকিবের নিজের স্বার্থের কথা চিন্তা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, তাকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দেয়ার। এ ব্যাপারে সবাই সম্মতি দিয়েছে।

সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রামের অর্থ, দক্ষিণ আফ্রিকা সফরেই যাওয়া নয়, ১৫ মার্চ থেকে শুরু হতে যাওয়া ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগও খেলতে পারবেন না সাকিব। ঢাকা মোহামেডানের হয়ে প্রিমিয়ার লিগে খেলার কথা ছিল সাকিবের।