ArabicBengaliEnglishHindi

শিশু ও নারী উন্নয়নে কবিরহাটে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশের সময় : মে ২৫, ২০২২, ৬:৩৭ অপরাহ্ন / ২১
শিশু ও নারী উন্নয়নে কবিরহাটে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি ->>

নোয়াখালী কবিরহাটে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন” শীর্ষক প্রকল্পের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশান কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

জেলা তথ্য অফিস নোয়াখালী, গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এর আয়োজনে সোমবার (২৫ মে) সকাল ১০.০০ ঘটিকায় উপজেলা পরিষদ সভাকক্ষ এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মিশকাতুল তামান্নার সভাপতিত্বে ও জেলা তথ্য অফিস নোয়াখালীর সিনিয়র তথ্য অফিসার মো: আব্দুল্যা আল মামুনের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, কবিরহাট উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, কবিরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম ফারুক হোসেন, সাংবাদিক সেলিম সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক—শিক্ষিকা, জনপ্রতিনিধি ও সুশিল সমাজের নেতৃবৃন্দ।

উক্ত ওরিয়েন্টেশান কর্মশালায় বাল্য বিবাহ, ইভটিজিং, নারী ও শিশুর প্রতি সহিংসতা, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক মতামত ব্যক্ত করেন বক্তরা। এছাড়াও জন্ম নিবন্ধন, পরিবেশ সুরক্ষা, অপপ্রচার প্রতিরোধ পুষ্টি তথ্য এবং অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য নিরাপদ মাতৃত্বসহ বিভিন্ন বিষয়ে আলোচনার মাধ্যমে করণীয় কি তা নিয়ে সকলে নিজেদের মতামত ব্যাক্ত করা হয়।