ArabicBengaliEnglishHindi

লালমনিরহাটের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান তিস্তা হযরত ফাতেমাতুজ্জাহরা (রা) মহিলা দাখিল মাদ্রাসা


প্রকাশের সময় : জানুয়ারী ১৫, ২০২২, ৬:০৩ অপরাহ্ন / ২১৫
লালমনিরহাটের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান তিস্তা হযরত ফাতেমাতুজ্জাহরা (রা) মহিলা দাখিল মাদ্রাসা

লালমনিরহাট প্রতিনিধি ->>
ফলাফলের দিক থেকে আবার ও শীর্ষস্থান ধরে রেখে জেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে লালমনিরহাট জেলার সুনামধন্য তিস্তা হযরত ফাতেমাতুজ্জাহরা (রা:) মহিলা দাখিল মাদ্রাসা।

বিগত বৎসরেগুলোর মতো এ বছরেও দাখিল পরীক্ষার ফলাফল বিবেচনায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে মনোনিত হয়েছে প্রতিষ্ঠানটি। লালমনিরহাট সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে,২০২১ শিক্ষাবর্ষে প্রতিষ্ঠানটি থেকে ৪৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এর মধ্যে এ প্লাস -২০,এ গ্রেড-২৩,এ-৪ ও বি গ্রেডে-১ জন শিক্ষার্থী উর্তীন্ন হয়ে শতভাগ পাশের হার ধরে রাখে প্রতিষ্ঠানটি।বিভিন্ন পর্যায়ে যাচাই বাছাই করে ও রেজাল্ট এর উপর হযরত ফাতেমাতুজ্জাহরা (রা:) মহিলা দাখিল মাদ্রাসা শ্রেষ্ঠ মাদ্রাসা হিসাবে মনোনিত হয়েছে।

এ ব্যাপারে অত্র মাদ্রাসার সুপারিন্টেনডেন্ট (সুপার)মোঃ মুজিবুর রহমান বলেন, সকল শিক্ষার্থী,শিক্ষক -শিক্ষিকাদের কঠোর প্ররিশ্রম ও ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যসহ অভিভাবক,এলাকাবাসী সকলের সহযোগীতার ফলে লেখা-পড়ার মান উন্নয়ন হয়েছে।

তিনি আর ও বলেন, এবারো বিগত দিনের মতো জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছি । প্রতিষ্ঠানকে শ্রেষ্ঠ হিসেবে গড়ে তোলার জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহন করে তা বাস্তবায়ন করতে সক্ষম হয়েছি।

তিনি আরো বলেন, হযরত ফাতেমাতুজ্জাহরা (রা:) মহিলা দাখিল মাদ্রাসাটি এই এলাকার কিছু শিক্ষানুরাগী ব্যক্তিদের প্রচেষ্ঠায়
প্রতিষ্ঠিত হয় পড়ে, ২০০৭ সালে অনুমতি ও স্বীকৃতি লাভ করেন।

বর্তমানে মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক গর্ভনিং বডি বিদ্যমান আছে।
আগামীতে ভালো ফলাফল অব্যহত রাখতে তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।