ArabicBengaliEnglishHindi

রাজশাহী তাহেরপুর ভূমি অফিসের চাবি দালালদ্বের হাতে


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২০, ২০২২, ৪:৩৬ অপরাহ্ন / ১২৩
রাজশাহী তাহেরপুর ভূমি অফিসের চাবি দালালদ্বের হাতে

সৈয়দ আ:হালিম রাজশাহী :
১৮ই ফেব্রুয়ারি রোজ শুক্রবার দিনটি ছিলো ছুটির দিন। শুক্রবার ছুটির দিন হলেও তাহেরপুর ভূমি অফিসের বাহির গেটে তালা আর ভিতরের গেট খুলে রেখে চলছে অফিসের কার্যক্রম।
তথ্য অনুসন্ধানে জানাযায়,প্রায় ছুটির দিন অফিসের কোন কর্মচারী ও কর্মকর্তা ছাড়াই চলে অফিসের কার্যক্রম। সরকারি নিয়মে ভূমি অফিসের চাবি অফিসের কর্মচারী দের কাছে থাকার কথা থাকলেও নিয়মনীতি তোয়াক্কা করেন না তাহেরপুর ভুমি কর্মকর্তা নায়েব শ্রী বিজন কুমার।
তথ্য অনুসন্ধানে আরো জানাযায় বহিরাগত কিছু দালাল দের ভয়ে অনেকে জমির খাজনা দিতে আসতে ভয় করে । ভূমি অফিসের সকল কাজ চলে বহিরাগতদের দিয়ে। এমনকি অফিসের সকল কর্মচারী কর্মকর্তা অফিস শেষ করে যাবার পর ছুটির দিনেও রাত পর্যন্ত খোলা থাকে এ অফিস চলে বহিরাগতদের দিয়ে। এনিয়ে জনসাধারণের মনে আতঙ্কিত বিরাজ করছে। এই বহিরাগতদের হাতে জমি সংক্রান্ত সকল কাগজ পত্র কতোটা নিরাপদ এনিয়ে চিন্তিত রয়েছে এলাকাবাসী।
এলাকাবাসীর দাবি দূত তদন্ত করে বহিরাগত দালালদের হাতে থেকে সাধারণ মানুষের মুক্তি দিতে হবে। এবং এসকল বহিরাগত দালাল দের দূত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।
তাহেরপুর ভূমি অফিসের চাবি বহিরাগতদের হাতে কেন?
বিষয় টি জানতে চাইলে নায়েব বিজন কুমার কোন সদ উত্তর দিতে পারেননি। শুক্রবার অফিসে কোন কর্মকর্তা বা কর্মচারী ছিলেন না বলে তিনি স্বীকার করেন। তবে ঘরের চাবি পরের হাতে কেন বিষয় জানতে চাইলে এড়িয়ে যান।
অভিযোগের বিষয়ে বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফারুক সুফিয়ান বলেন, বিষয় টি আমার জানা ছিলো না।তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।