ArabicBengaliEnglishHindi

রাজশাহীর মোহনপুরে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী করা হচ্ছে খাদ্যসামগ্রী


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৪, ২০২২, ১২:৫৬ অপরাহ্ন / ১২৯
রাজশাহীর মোহনপুরে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী করা হচ্ছে খাদ্যসামগ্রী

সৈয়দ আ:হালিম রাজশাহী ->>
রাজশাহী জেলার মোহনপুর উপজেলার ০৪ নং মৌগাছি ইউনিয়নের আওতাধীন ১নং ওয়ার্ডের বাটুপাড়া গ্রামে তাজকিং বেকারি তে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরা করা হচ্ছে বিভিন্ন খাদ্যসামগ্রী।

১৩ই ফ্রেবুয়ারি রোজ রবিবার বিকেলে সরজমিনে গিয়ে দেখা যায় কারখানার ভিতরে মাটিতে রাখা হয়েছে বিভিন্ন ধরণের কেক,পাউরুটি সহ আরো নানা নানা রকমের বিস্কুট। খোলা অবস্থায় যার উপরে মাছি বসছে যা ছড়াচ্ছে বিভিন্ন ধরণের রোগ জীবাণু।

কারখানায় দেখা যায় কয়েকজন শ্রমিক স্বাস্থ্যবিধি না মেনেই আটা,ময়দা, সুজি দিয়ে তৈরী করছেন খাদ্যসামগ্রী। ভেজাল খাদ্য উপাদান এবং আরো দেখা যায় তেলের জারে ময়লার গাদ (স্তুুপ) পড়ে আছে আর এগুলো দিয়েই তৈরা করা হচ্ছে নানা পদের বাহারি রকমের খাদ্যসামগ্রী।

এসময় উপস্থিত কয়েকজন শ্রমিক কে এইসব অনিয়মের কথা জিজ্ঞেস করলে তারা বলেন, এই ভাবেই আমাদের কারখানায় এগুলো বানানো হয়, কম খরচে কিভাবে বেশি পণ্য উৎপন্ন করা যায় সেগুলোই দেখে আমাদের মালিক, তাই আমরা সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন করে খাদ্যপণ্য গুলো বানাতে পারি না। মালিক যেভাবে আমাদের বলেন আমরা সেভাবেই এখানে কাজ করি।

এ বিষয়ে তাজকিং কারখানার মালিক মোঃ ফারুক হোসেন কে মুঠোফোন এইসব বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, “অন্যসব কারখানায় যেভাবে পণ্য উৎপাদন করা হয়ে থাকে ঠিক তেমনি ভাবে আমাদের কারখানাতে ও পণ্য উৎপাদিত হচ্ছে”।

নোংরা পরিবেশ আর অস্থ্যাকর পরিবেশের কথা জানতে চাওয়া হলে তিনি বলেন, “অন্য কারখানায় যেভাবে পণ্য উৎপাদন করা হচ্ছে ঠিক সেভাবেই উৎপাদন করা চলবেই আপনারা সাংবাদিক যদি কিছু করতে পারেন তাহলে কইরেন”।

পরে মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকতা জনাব মোঃ সানোয়ার ইসলাম কে এ বিষয়ে অবহিত করা হলে তিনি বলেন আমরা উপজেলার পক্ষ থেকে খুব শ্রীঘই আইননুয়াী ব্যাবস্থা নিব, কেউ আইনের উর্ধে না।