ArabicBengaliEnglishHindi

যাত্রীদের প্রাণ রক্ষা করায় সম্মাননা ক্রেস্ট, অর্থ সহযোগিতা ও নিয়োগ প্রদান


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ন / ১০৭
যাত্রীদের প্রাণ রক্ষা করায় সম্মাননা ক্রেস্ট, অর্থ সহযোগিতা ও নিয়োগ প্রদান

মামুনুর রহমান,পাবনা ->>
বিনাশ্রমে দায়িত্ব পালনকালে লাল পতাকা উড়িয়ে নিশ্চিত ট্রেন দূর্ঘটনা মুক্ত করে প্রায় চার শতাধিক যাত্রীর প্রাণ রক্ষা এবং দেশ প্রেমের উজ্জল দৃষ্টান্ত স্থাপন করায় রেল কর্তৃপক্ষ বিনাশ্রমের অস্থায়ী গেটকিপার লায়েব আলীকে সম্মাননা ক্রেস্ট, অর্থ সহযোগিতা ও অস্থায়ী পদে নিয়োগ দিয়েছেন।

মঙ্গলবার বিকেলে পশ্চিমাঞ্চল রেলের মহা-ব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের নির্দেশনায় রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থপকের কার্যালয়ে আয়োজিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

পাকশী বিভাগীয় ব্যবস্থাপক শাহীদুল ইসলামের সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন,পাকশী রেলওয়ে বিভাগীয় প্রকৌশলী/২ আব্দুর রহিম, পাকশী রেলওয়ে বিভাগীয় প্রকৌশলী/১ বীরবল মন্ডল, পাকশী রেলওয়ে বিভাগীয় পরিবহণ কর্মকর্তা আনোয়ার হোসেন, পাকশী রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসীর উদ্দীন, পাকশী রেলওয়ে বিভাগীয় প্রকৌশলী/লোকো আশিষ কুমার মন্ডল, পাকশী রেলওয়ে বিভাগীয় প্রকৌশলী/ক্যারেজ মমতাজ উদ্দিন, পাকশী রেলওয়ে বিভাগীয় বৈদ্যুতিক কর্মকর্তা রিফাত শাকিল, পাকশী রেলওয়ে বিভাগীয় সংকেত কর্মকর্তা এমএম,রাজিব বিল্লাহ, পাকশী রেলওয়ে বিভাগীয় টেলিযোগাযোগ কর্মকর্তা সৌমিক শাওন কবীর,ডিপিও মামুনুর রহমান, ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি তৌহিদ আক্তার পান্না, সিনিয়র সাংবাদিক মোস্তাক আহমেদ কিরণ, মাহবুবুল হক দুদু ও সম্মাননা প্রাপ্ত গেটকিপার লায়েব আলী।

পাকশী বিভাগীয় ব্যবস্থপক শাহীদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা বলেন, বিনাশ্রমে লায়েব আলী প্রায় পনের বছর ধরে ঈশ্বরদী-রাজশাহী রুটের আড়ানী ব্রীজে নিজ উদ্যোগে দায়িত্ব পালন করতেন।

গত ১২ ফেব্রুয়ারি একটি মালবাহী ট্রেন রাজশাহী অভিমুখে যাওয়ার পথে আড়ানী ব্রীজের উপর রেলপাত ১২ ইঞ্চি ফেটে যায়। বিষয়টি টের পেয়ে তাৎক্ষনিকভাবে সে নিকটস্থ গেট এ গিয়ে গেট কিপারের সাথে আলাপ করে লাল পতাকা উড়িয়ে ব্রীজের ফেটে যাওয়া রেল পাতের সামনে দাড়িয়ে উত্তরা এক্সপ্রেস ট্রেনকে থামিয়ে দেন।

এতে ট্রেনটি নিশ্চিত দূর্ঘটনা মুক্ত হয়ে প্রায় চার শতাধিক ট্রেন যাত্রীর প্রাণ ও রেল সম্পদ রক্ষা পায়। লায়েব আলীর এই সময়োপযোগি সঠিক ও মহৎ কাজের কারণে দেশ প্রেমের উজ্জল দৃষ্টান্ত স্থাপনের মাধ্যমে মানুষের বিবেককে নাড়া দেয় । বিষয়টি জানার পরই রেলের উর্দ্ধতন কর্মকর্তারা তাকে গত ১লা জানুয়ারিতে প্রথমে অস্থায়ী গেট কিপার হিসেবে নিয়োগ দেন।

এর পর আজ মঙ্গলবার বিকেলে আনুষ্ঠানিক ভাবে রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থপকের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা ক্রেস্ট প্রদান ও অর্থ সহযোগিতা করা হয়। এ কারণে লায়েব আলী পাকশীর কর্মকর্তাদের মাধ্যমে উর্দ্ধতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রদান করেছেন।