ArabicBengaliEnglishHindi

মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল


প্রকাশের সময় : এপ্রিল ১৭, ২০২২, ৯:৪৩ অপরাহ্ন / ৩৬
মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

এস এম জীবন ->>

পবিত্র মাহে রমজান উপলক্ষে “মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৭ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর মিরপুর-১ নাম্বার হযরত শাহ্ আলী মহিলা কলেজ অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে পরিচিতি পর্ব ও পরে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাংবাদিক বাহাউদ্দীন তালুকদার। এরপর জ্যেষ্ঠ সাংবাদিকরা সাংবাদিকদের কল্যাণে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেন। সাংবাদিকদের কল্যাণে ও তাদের বিপদে সবসময় পাশে থাকার আশ্বাস প্রদান করেন।

মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের সভাপতি মিজানুর রহমান মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম জহিরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য ও শাহ্ আলী থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সভাপতি ওমর ফারুক ও যুগ্ম-মহাসচিব শেখ মামুনুর রশীদ। ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এর সাধারণ সম্পাদক আকতার হোসেন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এর সাধারণ সম্পাদক ডাঃ নুরুল ইসলাম হাসিব। পলিটিক্যাল রিপোর্টার্স ফোরাম এর সভাপতি মোহাম্মদ আলম খান, মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের প্রধান পৃষ্ঠপোষক ও বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী কবির চৌধুরী মুকুল।

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু এমপি বলেন, পবিত্র মাহে রমজানের তাৎপর্য অনেক। রমজান আমাদের মাঝে সংযম ও সহমর্মিতা বয়ে আনে। রমজানের যেই শিক্ষা আমরা যেন তা বাকি সময়ে কাজে লাগাতে পারি।

তিনি বলেন, মিরপুর সম্মিলিত সাংবাদিক জোট প্রতি মৌসুমে ইফতার আয়োজন করে। এটা খুবই ভালো বিষয়, সবাইকে একসঙ্গে নিয়ে ইফতার করা। মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের সদস্যরা বস্তুনিষ্ঠ সংবাদ জাতির সামনে তুলে ধরে। তাদের উদ্যোগ প্রশংসা করেন।

মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের সভাপতি মিজানুর রহমান মোল্লা বলেন, অত্র সংগঠনের সকল সদস্য সত্য ও ন্যায়ের প্রতি সর্বদা অবিচল থেকে তাদের পেশাগত দায়িত্ব পালন করে আসছে। এক্ষেত্রে বিএফইউজের সভাপতি ওমর ফারুক সাহেবের কাছে আমার দাবি আসন্ন পাশ হতে যাওয়া গণমাধ্যম কর্মী আইনে প্রাপ্ত সকল সুযোগ সুবিধা পাওয়ার ক্ষেত্রে প্রান্তিক জেলা-উপজেলা ও মহানগরের কর্মরত পেশাদার সাংবাদিক সমাজ যাতে বাদ না পরে। বিষয়টি বাংলাদেশের সর্বোচ্চ অভিভাবক সংগঠন বিএফইউজের সভাপতি হিসেবে আপনার কাছে আমার এ নিবেদন।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক ইমন, সাংগঠনিক সম্পাদক মোঃ আলী মুবিন,সহ-যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুর রহমান সাজু, সহ সাংগঠনিক সম্পাদক এস এম আর শহীদ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো: প্রান্ত পারভেজ তালুকদার, দপ্তর সম্পাদক আসিফ আহমেদ প্রান্ত, অর্থ বিষয়ক সম্পাদক ভূঁইয়া কামরুল হাসান শোহাগ, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বাহাউদ্দীন তালুকদার, মোকলেস খান,মর্তুজা পাপ্পু, রাজু আহমেদসহ সংগঠনের নেতৃবৃন্দ।