ArabicBengaliEnglishHindi

মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ সাবেক উপজেলা চেয়ারম্যানে বিরুদ্ধে


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৫, ২০২২, ১০:২৯ অপরাহ্ন / ৮৪
মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ সাবেক উপজেলা চেয়ারম্যানে বিরুদ্ধে
নিজস্ব প্রতিবেদক ->>
ঢাকার সাভারে একটি মসজিদের কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কফিল উদ্দিনের বিরুদ্ধে। আজ ৫ই ফেব্রুয়ারি ২০২২ শনিবার সকালে উপজেলার আমিনবাজার ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ রকিব আহ্মেদ এর উপস্থিতিতে,   আমিন বাজার কেন্দ্রীয় জামে মসজিদের তহবিল থেকে সাবেক চেয়ারম্যান কফিল উদ্দিনের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ করেন এলাকাবাসীরা।
এ সময় স্থানীয়রা বলেন, গত ২৬ বছর ধরে আমিন বাজার কেন্দ্রীয় জামে মসজিদের দায়িত্বে ছিলেন সাভার উপজেলার সাবেক চেয়ারম্যান কফিল উদ্দিন।
স্থানীয়রা আরো বলেন মসজিদ মার্কেটে প্রায় ছোট-বড় ৭০ টি দোকান রয়েছে, এসব দোকানের এডভান্স বাবদ নেয়া হয়েছে দুই থেকে তিন লক্ষ টাকা করে।   প্রতিটি দোকান থেকে ভাড়া বাবদ নেয়া হয়েছে ৫ হাজার টাকা থেকে ৭ হাজার টাকা পর্যন্ত। অথচ মসজিদের নিজস্ব তহবিলে জমা দেখানো হয়েছে ভাড়া বাবদ প্রতি দোকান থেকে এক হাজার টাকা করে। এছাড়াও চারটি দোকান থেকে ২ লক্ষ টাকা করে অ্যাডভান্স সহ  প্রতিমাসে দোকান ভাড়ার টাকাগুলোও এ পর্যন্ত মসজিদের নিজস্ব তহবিলে জমা পড়েনি।
এ ব্যাপারে জানতে চাইলে আমিনবাজার ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ রকিব উদ্দিন বলেন, প্রায় ২৬ বছর ধরে  আমিনবাজার কেন্দ্রীয় জামে মসজিদের দায়িত্বে ছিলেন সাভার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কফিল উদ্দিন। কফিল উদ্দিন প্রভাবশালী হওয়ার কারণে এলাকাবাসীরা কখনোই মসজিদের আয় ব্যয় হিসাব নেয়ার সাহস পায়নি। এ সময় তিনি আরো বলেন, মসজিদের আয়-ব্যয়ের ব্যাপারে এলাকাবাসীদের জোর আবেদনর পরিপেক্ষিতে আজ শনিবার মসজিদ প্রাঙ্গণে স্থানীয়দের উপস্থিতিতে আয়-ব্যয়ের  হিসাব নিকাশ করতেই দেখা গেছে সাবেক চেয়ারম্যান  কফিল উদ্দিন এ পর্যন্ত মসজিদের তহবিল থেকে কোটি টাকার উপরে আত্মসাৎ করেছেন।
এছাড়াও এলাকাবাসীরা বেশ কিছুদিন ধরে এলাকাবাসীরা মসজিদের আয়-ব্যয়ের হিসাব নিতে নবনির্বাচিত চেয়ারম্যান রকিব আহমেদ এর নিকট দাবী জানিয়ে আসছিলেন।
মসজিদের আয়-ব্যয়ের হিসাব নেয়া হবে এমন  খবর শুনে তড়িঘড়ি করে গত ০৩/০২/২০২২ বৃহস্পতিবার কফিল উদ্দিন ২৯ লক্ষ টাকা আমিন বাজার কেন্দ্রীয় জামে মসজিদের একাউন্টে জমা দেন বলেও জানান তিনি।