ArabicBengaliEnglishHindi

ভালোবাসা দিবসে ছিন্নমূল শিশুদের পাশে ছায়াপথ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৪, ২০২২, ৮:২৬ অপরাহ্ন / ৮৩
ভালোবাসা দিবসে ছিন্নমূল শিশুদের পাশে ছায়াপথ

নাদমি আহমদে অনকি ->>
আজ ফাল্গুনের প্রথম দিন, বিশ্ব ভালোবাসা দিবস। এবারে বসন্ত ও ভালোবাসা দিবস হাত ধরাধরি করে আসার কারণে উৎসবে এসেছে ভিন্ন মাত্রা। দিনটিতে নওগাঁর আত্রাইয়ের ছায়াপথ সংগঠনটি আয়োজন করেছে এক ব্যতিক্রমী উদ্যোগ। তারা ছিন্নমূল একশতাধিক শিশুর জন্য আয়োজন করেছে একবেলা আহারের।

সোমবার দুপুরে উপজেলার গান্ধি আশ্রম মোড়ে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকার অধিকার বঞ্চিত ছিন্নমূল শিশুদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ছায়াপথ সংগঠনের উদ্যোগে এ আয়োজনে উপস্থিত ছিলেন, ছায়াপথ সংগঠনের প্রতিষ্ঠাতা ডা. আশিশ কুমার, উপদেষ্টা মোয়াজ্জেম হোসেন মিঠু, ডা. আতাউল হক, উদ্যোক্তা আমানুল্লাহ্ ফারুক বাচ্চু, রাকিব শুভ, তারেক শেখ, রিমন মুরশেদ প্রমূখ।

এ সময় ডা.আশিশ কুমার বলেন, ছিন্নমূল শিশুদের নিয়ে ভালোবাসার আনন্দ উপলব্ধির জন্য আমরা এ আয়োজন করেছি। আমি মনে করি, সমাজের প্রতিটি শিশুরই আদর, স্নেহ-ভালোবাসা পাওয়ার অধিকার রয়েছে। তাই ভালোবাসা দিবসে এসব শিশুদের সঙ্গে আনন্দ উপলব্ধির জন্য ছায়াপথ সংগঠনের উদ্যোগে একশতাধিক শিশুকে নিয়ে এ আয়োজন করা হয়।

উদ্যোক্তা আমানুল্লাহ্ ফারুক বাচ্চু বলেন, সুবিধা বঞ্চিত ও পথশিশুরা আমাদের সমাজেরই একটা অংশ। তারা এ সমাজে বাস করলেও এ ভালোবাসা থেকে অনেকটাই দূরে থাকে। এ সমাজের অধিকাংশ মানুষই মধ্যবিত্ত ও ধনী পরিবারের শিশুদেরকে আদর-সোহাগ করতে বেশি পছন্দ করে থাকে। অধিকার বঞ্চিত এ শিশুদের নিয়ে ভবিষ্যতে আরও বড় আয়োজন করা হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ছিন্নমূল শিশুরা নাচ, গান এবং কবিতা আবৃতিসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করে। অনুষ্ঠানে অংশগ্রহণ করা ছিন্নমূল শিশুদের অভিব্যক্তিও ছিল অন্যরকম।