ArabicBengaliEnglishHindi

প্রকৌশলী যেখানে ঠিকাদারের ব্যবসায়ী পাটনার, সর্বত্র কাজে চলছে অনিয়ম


প্রকাশের সময় : মার্চ ১১, ২০২২, ১০:১১ অপরাহ্ন / ৫৮
প্রকৌশলী যেখানে ঠিকাদারের ব্যবসায়ী পাটনার, সর্বত্র কাজে চলছে অনিয়ম

কুমিল্লা প্রতিনিধি ->>

প্রকৌশলী যেখানে ঠিকাদারের ব্যবসায়ী পাটনার স্বভাবত সেখানের সর্বত্র কাজে অনিয়ম নিয়মে পরিণত হবে। এরকম কাজ চলছে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়! বিভিন্ন তথ্য সূত্রে জানা যায়, নাঙ্গলকোট উপজেলার স্হানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ( এলজিইডি) বিভাগের এস, ও আশ্রাফুল হক বিদ্যুৎ দীর্ঘ দিন থেকে নাঙ্গলকোটে কর্মরত থেকে দাপটের সহিত কাজ করে যাচ্ছেন।

তিনি চাকুরীর পাশাপাশি এখান কার ঠিকাদারের সহিত ব্যবসায়ীক পাটনার হিসাবে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। এতে একদিকে কাজের মান অত্যান্ত নিম্ন মানের হচ্ছে। অপর দিকে প্রকোশলী বিদ্যুৎ সহ ঠিকাদারেরা আঙ্গুল পুলে কলা গাছ হয়ে যাচ্ছে। সরকারের বিপুল পরিমান অর্থ লস হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের বদনাম হচ্ছে।

নাঙ্গলকোট উপজেলাটি মাননীয় অর্থমন্ত্রীর নির্বাচনী এলাকা। সবাবতই এখানে যারা ঠিকাদারী করে তারা ওনার লোক। তাই স্হানীয় এলাকাবাসী এসব নিম্নমানের কাজ নিয়ে কেউ মুখ খুলতে সাহসও পায়না। দুই এক জায়গায় প্রতিবাদ করতে গিয়ে কয়েকজনকে নাজেহাল হতে হয়েছে।

কাউকে পুলিশী হয়রানীর সিকারও হইতে হয়েছে। ঠিকাদারদের একান্ত লোক হওয়ায় প্রকৌশলী (এসও) বিদ্যুৎ অফিসে যা বলে তাই হয়। উপজেলা ইঞ্জিনিয়ারও তার কথায় চলতে হয়। তাই উপরে অভিযোগ করলেও কোন কাজ হয় না।

উপজেলার নির্মাণাধীন অধিকাংশ কাজ বিদ্যুতের অধিনে ( সুপারভেশন) চলে। তাই কাজে ফাকি দিয়ে যা করার তাই করে চলে। ঠিকাদার মহি উদ্দিন তার এক নাম্বার পাটনার। এ কৌশলে অন্য ঠিকাদাররাও এপথ অবলম্বন করে চলছে।