ArabicBengaliEnglishHindi

নোয়াখালীতে ওবায়দুল কাদেরকে কটুক্তি, আ.লীগের দুই নেতাকে অব্যহতি


প্রকাশের সময় : এপ্রিল ১৯, ২০২২, ৯:১৩ পূর্বাহ্ন / ৩৬
নোয়াখালীতে ওবায়দুল কাদেরকে কটুক্তি, আ.লীগের দুই নেতাকে অব্যহতি

মো: সেলিম, নোয়াখালী জেলা প্রতিনিধি ->>
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং নোয়াখালী-৫ (কবিরহাট-কোম্পানীগঞ্জ) আসনের সাংসদ ওবায়দুল কাদের এমপিকে নিয়ে কটুক্তির অভিযোগে নোয়াখালীর কবিরহাট উপজেলায় আওয়ামী লীগের দুই নেতাকে তাদের দলীয় পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে। একই সাথে তাদের দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য জেলা কমিটির কাছে আবেদন করা হয়েছে।

সোমবার সকালে তথ্যগুলো নিশ্চিত করেছেন কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি। এরআগে রোববার রাতে উপজেলা আ.লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে তাদের অব্যহতি দেওয়া হয়।

সভাপতি নুরুল আমিন রুমি বলেন, গত শুক্রবার (১৫ এপ্রিল) কবিরহাট উপজেলার একটি ইফতার ও দোয়া মাহফিলে ওবায়দুল কাদের এর বিরুদ্ধে কুরুচিপুর্ন আচারণ ও কটুক্তিমূলক বক্তব্য প্রদান করে ধানসিঁড়ি ইউনিয়ন আ.লীগের সভাপতি আবদুল মান্নান মুনাফ এবং চাপরাশিরহাট ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক হানিফ বিএসসি। তাদের এ বক্তব্য সংগঠন বিরোধী, যা নিয়ে পরবর্তীতে উপজেলা আ.লীগ ও অংগসংগঠনের নেতৃবৃন্দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। রোববার ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে অনুষ্ঠিত উপজেলা আ.লীগের আলোচনাসভা থেকে তাদের বিষয়ে সীদ্ধান্ত নেওয়া হয়।

তিনি আরও বলেন, মন্ত্রীকে নিয়ে কটুক্তিকারি আবদুল মান্নান মুনাফ ও হানিফ বিএসসিকে জেলা আওয়ামী লীগের সম্মতিক্রমে লিখিতভাবে তাদের দলীয় পদ থেকে প্রাথমিক অব্যহতি দেওয়া হয়েছে। একইসাথে তাদের স্থায়ীভাবে দল থেকে বহিষ্কারের জন্য জেলা আ.লীগের কাছে আবেদন করা হয়েছে এবং কেন তাদের দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা আগামী ১৫কার্যদিবসের মধ্যে উপজেলা সভাপতি-সাধারণ সম্পাদকে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

অন্যথায় দলের গঠনতন্ত্র অনুযায়ী তাদের বিরুদ্ধে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান উপজেলা সভাপতি।