ArabicBengaliEnglishHindi

নদীর লুটকরা মাটি বহণকারী ড্রামট্রাকসহ দু’ব্যক্তি পুলিশে আটক


প্রকাশের সময় : মার্চ ৩০, ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন / ৪৬
নদীর লুটকরা মাটি বহণকারী ড্রামট্রাকসহ দু’ব্যক্তি পুলিশে আটক
ঈশ্বরদী প্রতিনিধি,(পাবনা) ->>
কড়াপুলিশী পাহারা থাকা সত্বেও ঈশ্বরদীতে পদ্মানদীর বিভিন্ন পয়েন্ট থেকে বালু ও মাটি লোপাট বন্ধ না হওয়ায় মঙ্গলবার বেলা সাড়ে এগারোটায় বিলকেদার এলাকা থেকে পুলিশ একটি মাটি বহণকারী ড্রাম ট্রাকসহ দু’ব্যক্তিকে আটক করেছে।
বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে রুপপুর নৌফাঁড়ি পুলিশের পরিদর্শক আব্দুল হান্নানের নেতৃত্বে গত বুধবার এসআই মোজাহারুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালায়।
আটককৃতরা হলো সলিমপুর ইউনিয়নের চর মিরকামারী গ্রামের আক্কাস আলী সরদারের ছেলে আল মামুন ড্রাইভার ও জয়নগরের ইউনুস আলীর ছেলে হেলপার সাকিব হোসেন। এলাকাবাসী ও পুলিশের দেওয়া তথ্যমতে, আটকৃতরা নদীর মাটি লোপাটকারী প্রভাবশালী স্বপন ও নজরুলের নির্দেশে বিলকেদার এলাকার পদ্মা নদীর শাখা নদী থেকে অবৈধভাবে ভেকু দিয়ে মাটি কেটে লোপাট করে আসছিল।
উল্লেখ্য,একইভাবে ঈশ্বরদীতে সরকারী সম্পদ লোপাটকারী বলে চিহ্নিত কয়েকজন প্রভাবশালী ব্যক্তি পদ্মানদীর সাঁড়াঘাট থেকে শুরু করে পাকশী হয়ে রুপপুর,   লক্ষীকুন্ডা,দাদাপুর,কামালপুর ও বিলকেদার পর্যন্ত দীর্ঘ প্রায় ২২ কিলোমিটার এলাকায় দিনে ও রাতে প্রকাশ্যে চুরি করে বালু ও মাটি লোপাট করে যাচ্ছে। পুলিশের উপস্থিতি টের পেলে তারা এসব বালু ও মাটি লোপাট বন্ধ রাখে। পুলিশ চলে গেলে তারা আবার লোপাট শুরু করে।
দীর্ঘদিন থেকে এসব এলাকায় অবৈধভাবে বালু ও মাটি লোপাট অব্যাহত থাকায় আসছে বর্ষা মৌসুমে নদী শাসনের বাঁধ ভেঙ্গে যাওয়ার আশংকা করছেন সচেতন ব্যক্তি আবুল কালামসহ সাঁড়া,পাকশী ও লক্ষিকুন্ডা ইউনিয়নের সচেতন এলাকাবাসী।