ArabicBengaliEnglishHindi

নওগাঁয় মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট হ্যাকিং চক্রের ২ সদস্য আটক


প্রকাশের সময় : এপ্রিল ১০, ২০২২, ৫:২৯ অপরাহ্ন / ৫৯
নওগাঁয় মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট হ্যাকিং চক্রের ২ সদস্য আটক

স্টাফ রিপোর্টার ->>
নওগাঁর সাপাহার উপজেলায় অভিযান চালিয়ে বিভিন্ন মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট (মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসেস- এমএফএস) হ্যাক করে টাকা হাতিয়ে নেওয়া চক্রের দু’জনকে আটক করেছে র‌্যাব।

শনিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় সাপাহার উপজেলার বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটকৃতরা হলেন-জেলার পত্নীতলা উপজেলার সারাইডাঙ্গা গ্রামের তায়েব উদ্দিন আহম্মেদের ছেলে মাসুদ পারভেজ বকুল (৪২) ও মান্দা উপজেলার কয়লাবাড়ী গ্রামের মজিবর রহমানের ছেলে রায়হান উদ্দিন (৩২)।

শনিবার রাতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ এর সিপিসি-২ নাটোর ক্যাম্প থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়-নাটোর জেলার লালপুর থানায় টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেন কামাল হোসেন (৪১) নামে এক ব্যক্তি। তার অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্প রাজশাহীর একটি অপারেশন দল শনিবার রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নওগাঁর সাপাহার উপজেলার বাজার এলাকায় অভিযান চালায়।

এসময় পাঁচটি মোবাইল ফোন, ১২টি সিমকার্ড, একটি ক্যাশ ইন রেজিস্ট্রারসহ ওই দুই প্রতারককে আটক করা হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দু’জন জানান যে তারা দীর্ঘদিন ধরে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের এফএমএস অ্যাকাউন্ট ব্যবহারকারীদের কাছ থেকে কৌশলে পিনকোড হাতিয়ে নিয়ে সে অ্যাকাউন্ট হ্যাক করে টাকা হাতিয়ে নিতেন।