ArabicBengaliEnglishHindi

নওগাঁয় পূর্বশত্রুতার জেরে বাড়িঘর ভাঙচুর ও লুটপাট


প্রকাশের সময় : এপ্রিল ২৭, ২০২২, ৭:৩২ অপরাহ্ন / ৩৮
নওগাঁয় পূর্বশত্রুতার জেরে বাড়িঘর ভাঙচুর ও লুটপাট

স্টাফ রিপোর্টার ->>
নওগাঁয় পূর্বশত্রুতার জের ধরে বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ।
অভিযোগ সূত্রে জানা যায়, নওগাঁ সদর উপজেলার বাঙ্গাবাড়িয়া মৌজার মুন্সিপাড়া গ্রামের মৃত শ্রী নরেস চন্দ্র দাসের বাড়িতে গত ২৫ এপ্রিল রাত আটটার সময় সন্ত্রাসী কায়দায় দেশীয় বিভিন্ন অস্ত্র সজ্জিত হইয়া সদর উপজেলার কোমাইগাড়ি গ্রামের মো. গাজীর ছেলে মো. ডিপজল হোসেন (৩০), মো. রোহান রোসেন( ২৭) মো. গাজী (৫০) মো. হায়দার এর ছেলে মো. রায়হান হোসেন (৩৬) মো. হায়দার মো. লিয়ন(২৫) মো. শাহাজান হোসেন সহ অজ্ঞাত একাধিক ব্যক্তি পূর্ব শত্রুতার জের ধরে অকথ্য ভাষায় গালাগালি ও জোরপূর্বক বাসায় প্রবেশ করতে চাইলে বাসার দরজা না খুললে বাড়ির নিরাপত্তা প্রাচীর টিনের বেড়া ভাঙচুর করে বাড়িতে প্রবেশ করে ঘরের থাকা মালামাল ভাঙচুর ও লুটপাট করে নিয়ে যায়।

মৃত শ্রী নরেস চন্দ্র দাসের স্ত্রী রিতা রানী(৪০) বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আমার বাড়িতে রাতের বেলা হামলা চালায় আমার মেয়ের বিয়ের জন্য বাড়িতে দুই লক্ষ টাকা রাখা ছিল সে টাকাগুলো লুটপাট করে নিয়ে যায় ও বাড়ির আসবাবপত্র মালামাল ভাঙচুর করে। আমরা নিরাপত্তার কথা ভেবে আমি ও আমার মেয়ে রাতের বেলা ছাদে গিয়ে ছাদের উপর থেকে নিচে লাফ দিয়ে পালিয়ে যাই। তবে আমার মেয়ে ছাদে থেকে লাফ দেওয়ার কারনে আঘাত পেয়েছে সে এখন অসুস্থ চিকিৎসাধীন অবস্থায় বর্তমানে হাসপাতালে ভর্তি। কিছুদিন পূর্বে আমার ছেলেকেও হত্যার উদ্দেশ্যে হাসুয়া দিয়ে মাথায় কোপ দিলে হাত দিয়ে ধরলে হাতের আঙ্গুল কেটে যায়। হাসপাতালে চিকিৎসা করতে গেলে হাসপাতালেও তারা চিকিৎসা করতে দেয় নাই আমার ছেলে প্রাথমিক চিকিৎসা নিয়ে বর্তমানে ঢাকাতে আছে। ডিপজল হোসেন ও তার বাহিনী চলে যাওয়ার পরে বাসায় এসে দেখি আমার ঘরের সবকিছু জিনিস পত্র ভাঙচুর করে মালামাল লুটপাট করে নিয়ে গিয়েছে। প্রশাসনের কাছে আমি এর সুষ্ঠু বিচার চাই।

এলাকাবাসি অনিমা দাস বলেন, রাতের বেলা কিছু লোকজন লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে অকথ্য ভাষায় গালাগালি সহ সীমানাপ্রাচীরে দেশীয় অস্ত্র দিয়ে কোপাইতে দেখি এমন অবস্থায় আমরা এগিয়ে আসতে চাইলে আমাদেরকে অস্ত্রের ভয় দেখিয়ে আসতে নিষেধ করে আমরা জীবনের ভয়ে আর এগিয়ে যায় নাই। এভাবে গ্রামে রাতের আঁধারে দেশীয় অস্ত্র সহ কিছু লোক এসে একটি বাড়িতে হামলা চালাবে এটা ঠিক না আমরা গ্রাম বাসী এর সুষ্ঠু বিচার চাই।

নওগাঁ সদর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জুয়েল বলেন, এ বিষয়ে অভিযোগ একটি পেয়েছে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।