ArabicBengaliEnglishHindi

দলীয় প্রতীক ছাড়া স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়ছেন হাফ ডজন নেতা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৬, ২০২২, ১২:৫৬ অপরাহ্ন / ৯৭
দলীয় প্রতীক ছাড়া স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়ছেন হাফ ডজন নেতা

শাহ আলম, তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি ->>

রাত পোহালেই আর মাত্র ভোটের একদিন বাকী। সপ্তম ধাপে আগামী (৭ ফেব্রুয়ারি সোমবার) সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার সাত ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সারা দেশে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে দলীয় প্রতীকে অংশ গ্রহণ না করলেও তাহিরপুর উপজেলার সাত ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হয়ে মাঠে নেমেছেন হাফ ডজন জেলা উপজেলা ও ইউনিয়ন বিএনপির নেতা। এসব ইউনিয়নে উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ জেলা বিএনপির সহ সাধারণ সম্পাদকও স্বতন্ত্র প্রার্থী হয়ে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাহিরপুর উপজেলার ৭ টি ইউনিয়নে বিএনপির ৬ নেতা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে একজন বিএনপি সমর্থিত বর্তমান চেয়ারম্যানও রয়েছেন। বিএনপির সমর্থিত চেয়ারম্যান প্রার্থীদের জয় নিশ্চিত করা লক্ষ্যে ভোটের মাঠে সক্রিয় হয়ে কাজ করছেন জেলা ও উপজেলার সকল নেতাকর্মী।

পাশাপাশি স্থানীয় নির্বাচনে দলীয় মনোনয়ন ঘোষণার পর আওয়ামী লীগের ঘরে এখন বিদ্রোহের আগুন জ্বলছে আওয়ামী লীগ। উপজেলার সাত ইউনিয়নে দলীয় প্রার্থীর বিপরীতে প্রায় দ্বিগুণ সংখ্যক বর্তমান ও সাবেক চেয়ারম্যানেরা দলটির বিদ্রোহী প্রার্থী হয়েছেন মাঠে লড়ছেন। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা অধিকাংশই জাঁদরেল ও প্রভাব বিস্তারকারী। আ. লীগের এই অন্তদ্বন্দ্ব আর বিএনপির প্রতি ভোটারদের আগ্রহের কারণে এ উপজেলার ৫ টি ইউনিয়নে বিএনপির স্বতন্ত্র প্রার্থীরা শক্ত প্রতিদ্বন্দ্বী হয়ে মাঠে রয়েছেন।ঘোষিত তফসিল অনুযায়ী- প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১২ জানুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১৫ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ২২ জানুয়ারি শেষ হয়। এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৭ ফেব্রুয়ারি সোমবার ।

উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, তাহিরপুর উপজেলার সাত ইউনিয়নে বিএনপির ৬ জন স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছে। এর মধ্যে উপজেলার তাহিরপুর সদর ইউনিয়নে ঘোড়া প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সাধারণ সম্পাদক জুনাব আলী। দক্ষিণ শ্রীপুর ইউনিয়নে ঢোল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাহিরপুর উপজেলা সেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি আলী হায়দার মুরাদ, শ্রীপুর উত্তর ইউনিয়নে চশমা প্রতীকে তাহিরপুর উপজেলা বিএনপির সহ সভাপতি আলী হায়দার, দক্ষিণ বড়দল ইউনিয়নে চশমা প্রতীকে তাহিরপুর উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান সবুজ আলম ও বড়দল উত্তর ইউনিয়নের বিএনপি সমর্থিত বর্তমান চেয়ারম্যান উপজেলা বিএনপি নেতা আবুল কাশেম চশমা প্রতীক ও তারই আপন ছোট ভাই ওই ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ রুহুল আমিন আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনে মাঠে লড়ছেন।

সুনামগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল তাহিরপুর উপজেলার সাত ইউনিয়নের মধ্যে ৫ ইউনিয়নে ৬ জন প্রার্থীর দলীয় পরিচয় নিশ্চিত তিনি বলেন, এবারের নির্বাচনে দলীয় প্রতীক ছাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিরুদ্ধে ৫ টিতেই বিএনপির স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করবে বলে তিনি আশাবাদী। তিনি আরও বলেন, এদেশের মানুষকে আওয়ামী লীগকে মনে প্রাণে ঘৃণা করে। তাই গত কয়েক ধাপের স্থানীয় নির্বাচনে আপামর জনতার রায়েই বোঝা যায়। তাহিরপুরেও এর ব্যতিক্রম হবেনা। ৫ টি ইউনিয়নে জনতার রায়ে আমাদের চেয়ারম্যান প্রার্থীই জয়লাভ করবে ইনশাআল্লাহ।