ArabicBengaliEnglishHindi

জামালপুরে যথাযোগ্য মর্যাদায় পুলিশ মেমোরিয়াল ডে-২০২২ পালিত


প্রকাশের সময় : মার্চ ১, ২০২২, ৬:২১ অপরাহ্ন / ৯১
জামালপুরে যথাযোগ্য মর্যাদায় পুলিশ মেমোরিয়াল ডে-২০২২ পালিত
জামালপুর জেলা প্রতিনিধি ->>
জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে সারাদেশের ন্যায় ‘পুলিশ মেমোরিয়াল ডে ২০২২’ উপলক্ষে পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গকে স্বীকৃতি স্মারক প্রদানসহ জামালপুর জেলায় বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।
মঙ্গলবার (১ মার্চ) সকালে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে জামালপুর পুলিশ লাইনস্ মাঠে নির্মিত অস্থায়ী পুলিশ স্মৃতিস্তম্ভে দিবসটি উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ। পরে একটি সুসজ্জিত চৌকস পুলিশ দল সশস্ত্র সালাম প্রদান করেন। এসময় বিউগলে করুণ সুর বেজে ওঠে। এসময় জেলা পুলিশের ও জেলায় পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগন পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে ডিলশেডে আলোচনা সভা ও কর্তব্যরত অবস্থায় জেলার জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গের নিকট ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর পক্ষ থেকে উপহার সামগ্রী, ক্রেস্ট ও নগদ অর্থ হস্তান্তর সহ আমন্ত্রিত অতিথিদের দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়।
এ সময় পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ বলেন, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান, আইন-শৃঙ্খলা ও জনগণের জানমাল রক্ষার মত ঝুঁকিপূর্ণ দায়িত্ব পালন করে থাকে পুলিশ সদস্যরা। দেশের যেকোন প্রয়োজন ও সংকটে নিজের জীবন উৎসর্গ করতেও কুণ্ঠাবোধ করেনা তারা। প্রতিবছর দায়িত্ব পালনকালে অনেক পুলিশ সদস্য নিজের জীবন উৎসর্গ করে দেশে স্থিতিশীল পরিবেশ এবং স্বাভাবিক আইন-শৃঙ্খলা বজায় রাখেন। তাই প্রতি বছর পুলিশ মেমোরিয়াল ডে-তে কর্তব্যরত অবস্থায় জীবনদানকারী পুলিশ সদস্যদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়। তাদের পরিবারকে উপহার দেওয়া হয় ও সম্মানিত করা হয়।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কমান্ড্যান্ট (এসপি), আইটিসি, জামালপুর, পুলিশ সুপার, পিবিআই,জামালপুর,জনাব মোঃ জাকির হোসেন সুমন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহিদুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ রাকিবুল হাসান রাসেল, অতিরিক্ত পুলিশ সুপার (দেওয়ানগঞ্জ সার্কেল) মোঃ সুমন মিয়া, সহকারী পুলিশ সুপার (ইসলামপুর সার্কেল) স্বজল কুমার সরকার, সহকারী পুলিশ সুপার (মাদারগঞ্জ সার্কেল) সহকারী পুলিশ সুপার, সিআইডি, জামালপুর সহকারী পুলিশ সুপার, টিডিএস, জামালপুরসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যগণদের পরিবারবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।