ArabicBengaliEnglishHindi

জামালপুরে টিসিবির পণ্য বিক্রি উদ্বোধন


প্রকাশের সময় : মার্চ ২০, ২০২২, ৭:১৮ অপরাহ্ন / ৬৬
জামালপুরে টিসিবির পণ্য বিক্রি উদ্বোধন
জামালপুর জেলা প্রতিনিধি ->>
সারাদেশের ন্যায় জামালপুরে ২ লাখ ৩৩ হাজার ৭২৪ পরিবারের মাঝে পারিবারিক কার্ডের মাধ্যমে ভুর্তকি মূল্যে ট্রেডিং করপোরশেন অব বাংলাদেশ (টিসিবি)’র পণ্য বিক্রয়ের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। জামালপুর জেলার বিভিন্ন পৌরসভা ও ইউনিয়ন সমূহে পর্যায়ক্রমে ২৪৪টি স্পটে এই বিক্রয় কার্যক্রম পরিচালিত হবে।
রবিবার (২০ মার্চ) সকালে জামালপুর সদর পৌরসভার আয়োজনে শহরের পাথালিয়া গ্রামে এ পণ্য বিক্রয়ের শুভ উদ্বোধন করা হয়। জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু’র সভাপতিত্বে টিসিবি’র পণ্য বিক্র‍য়ের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোর্শেদা জামান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকলেছুর রহমান, মহিলা কাউন্সিলর সাইদা আক্তার, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলে এলাহী মাকাম সহ অনেকেই এ সময় উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মোর্শেদা জামান জানান, প্রথম পর্যায়ে আজ থেকে জেলার ৭টি উপজেলা, ৮টি পৌরসভা এবং ৬৮টি ইউনিয়ন পর্যায়ে বিক্রয় কার্যক্রম শুরু হবে। পারিবারিক কার্ডের মাধ্যমে প্রত্যেক পরিবারের নিকট ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল, ৫৫ টাকা কেজি দরে ২ কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল দেওয়া হবে। সর্বমোট ৪৬০ টাকার পণ্য প্যাকেজ হিসেবে বিক্রয় করা হবে। জামালপুর জেলার টিসিবির লাইসেন্সধারী মোট ৫৯ জন ডিলার এই বিক্রয় কার্যক্রম পরিচালনা করবেন।
জেলা প্রশাসকের সরাসরি তত্ত্বাবধানে উপজেলা নির্বাহী কর্মকর্তা পৌরসভার মেয়রগণের নিয়ন্ত্রণ ও তদারকিতে এই বিক্রয় কার্যক্রমের সাথে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ ও সকল পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারীগণ সম্পৃক্ত রয়েছেন বলে জানান তিনি।
জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু বলেন, করোনার সময়ে সুশৃঙ্খলভাবে জামালপুর পৌরসভায় যেভাবে মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিয়েছি।সেভাবেই নিম্ন আয়ের মানুষের মাঝে টিসিবির কার্যক্রম পরিচালনা করতে হবে। প্রধানমন্ত্রী নির্দেশিত নিম্ম আয়ের মানুষের নিকট ভুর্তকি মূল্যে টিসিবি’র পণ্য বিক্রয় কার্যক্রম সুষ্ঠু, সুন্দর ও স্বচ্ছতার সাথে সম্পাদনের লক্ষ্যে সকলের আন্তরিক সহযোগিতাও কামনা করেন তিনি।