ArabicBengaliEnglishHindi

চৌগাছা পরিবারের উদ্দ্যোগে মাদ্রাসার এতিম ছাত্রদের দুপুরে খাবার সহ নগদ অর্থ প্রদান অনুষ্ঠিত


প্রকাশের সময় : মার্চ ২২, ২০২২, ৮:০৪ অপরাহ্ন / ১৮৯
চৌগাছা পরিবারের উদ্দ্যোগে মাদ্রাসার এতিম ছাত্রদের দুপুরে খাবার সহ নগদ অর্থ প্রদান অনুষ্ঠিত

আবু জাফর বিশ্বাস ->>
যশোরের চৌগাছায় স্বেচ্ছাসেবী সংগঠন ‘চৌগাছা পরিবার’ এর উদ্দ্যোগে সুখপুকুরিয়া ইউনিয়নের শাহাপুর নগরবর্ণী দারুল উলুম হাফেজিয়া এতিমখানা মাদ্রাসার প্রায় ৩৫০জন এতিম ছাত্রদের দুপুরে খাবারের ব্যবস্থা করেন।

আজ সোমবার ২১শে মার্চ ২০২২ দুপুরে মাদ্রাসা প্রাঙ্গণে এতিম ছাত্রদের খাওয়া দাওয়ার এ আয়োজন করা হয়। এছাড়া চৌগাছা পরিবার স্বেচ্ছাসেবী সংগঠনের সহ-সভাপতি আলী রেজা রাজু ও মোঃ রাসেল হোসেনের প্রচেষ্টায় ঢাকার একটি কোম্পানির আর্থিক সহযোগিতায় চৌগাছা পরিবার স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে মাদ্রাসায় নগত ২৫ হাজার টাকা প্রদান করা হয়।

চৌগাছা পরিবার সেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সিঙ্গাপুর প্রবাসী জনাব মোঃ বখতিয়ার হোসেনের দিকনির্দেশনায় ও সাধারণ সম্পাদক মোঃ ফয়সাল আহম্মেদের নেতৃত্বে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি শাহিন কবির, শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক আলামিন হুসাইন, অর্থ সম্পাদক গোলাম রাব্বি, জিয়াউর রহমান, নুর-আলম সিদ্দিকী, বিলটু হোসেন, আনিচুর, জাহিদুল ইসলাম, মমিনুর রহমান, সোহেল রানা, ইমরান হোসেন, সুজন ইসলাম সহ সংগঠনের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সবশেষে দোয়া অনুষ্ঠানের মাধ্য দিয়ে কার্যক্রম শেষ হয়।

এছাড়াও গত বুধবার (১৬মার্চ) সকালে যশোরের সদর উপজেলার কাশিমপুর ইউনিয়নের নওদা গ্রামের মৃত শরীফুলের স্ত্রী সন্তানের পাশে দাঁড়ায় চৌগাছা উপজেলার অন্যতম এ স্বেচ্ছাসেবী সংগঠন ‘চৌগাছা পরিবার’। মৃত শরীফুলের বিধবা স্ত্রী ‘চৌগাছা পরিবার’ স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের কাছে তার শিশুর জন্য দুধের আবেদন করেন, সে সংগঠনকে জানালে সংগঠন’র প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ বখতিয়ার হোসেনের দিক নির্দেশনায় তাৎক্ষণিক ভাবে প্রস্তুতি নিয়ে বাচ্চার জন্য ৮ প্যাকেট দুধের ব্যাবস্থা করেন।

এছাড়াও চাউল, ডাউল, তৈল ও শিশুটির জন্য নতুন জামা এবং কাঁচা বাজার নিয়ে বিধবা মহিলার বাড়িতে হাজির হন চৌগাছা পরিবারের সদস্যরা। বিপন্ন মানবতায় প্রবাসীর জয় এই স্লোগান’কে ধারণ করে মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছেন একটি অরাজনৈতিক ও সেবামূলক সংগঠন। “আসুন মানবতার হাত বাড়াই, অসহায় মানুষের পাশে দাঁড়াই”। এই আহবানে ৩ জানুয়ারি ২০২১ সাল থেকে শুরু হয় এই সেচ্ছাসেবী সংগঠনের পথচলা। “ধনী-গরিব, মুসলিম-অমুসলিম নির্বিশেষে; রক্তের প্রয়োজনে আমরা আছি আপনাদের পাশে”।

এই প্রতিশ্রুতি নিয়ে রক্তদান কর্মসূচীর মাধ্যমে মানবতার সেবায় একধাপ এগিয়ে চলেছে সংগঠনটি। শুরু থেকেই অসহায় মানুষের পাশে দাঁড়ানো, নগদ অর্থ দিয়ে সাহায্য করা, হুইল চেয়ার কিনে দেয়া, দুর্ঘটনায় আহতদের আর্থিক সাহায্য, মাদ্রাসায় আর্থিক সাহায্য, ছাত্রদের কোরআন শরীফ প্রদান, শীতার্তদের মাঝে কম্বল বিতরণ, করোনা কালীন মাস্ক বিতরণ, শিশুর জন্য দুধের ব্যবস্থা, এমন অনেক সেবামূলক কাজ করে আসছেন এই সংগঠনটি। গত ফেব্রুয়ারী ও চলতি মার্চ মাসেই বেশ ক’টি কর্মসূচী ছিল বলে জানা গেছে।