ArabicBengaliEnglishHindi

চৌগাছায় বীর মুক্তিযোদ্ধাদের সুবর্ণজয়ন্তী মেলা পরিদর্শন


প্রকাশের সময় : মার্চ ২০, ২০২২, ৬:৫৬ অপরাহ্ন / ৩৭
চৌগাছায় বীর মুক্তিযোদ্ধাদের সুবর্ণজয়ন্তী মেলা পরিদর্শন

আবু জাফর বিশ্বাস ->>
যশোরের চৌগাছায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে উপজেলা প্রশাসন আয়োজনে পরিষদ চত্বরে মেলার আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার ১৭ই মার্চ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২, এ উপলক্ষে মেলায় চৌগাছা প্রেসক্লাবের লেখক কবি সাহিত্যকদের প্রকাশিত বইয়ের এক জাঁকজমক স্টল দেওয়া হয়েছে।

শুক্রবার ১৮মার্চ যশোরের বীর মুক্তিযোদ্ধা মাজহারুল ইসলাম মন্টু ও বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের নেতৃত্বে ৫০ জনের বেশি মুক্তিযোদ্ধা আসেন চৌগাছা উপজেলায়। স্থানীয় মুক্তিযোদ্ধাদের সাথে দুর্জয় দুর্গ ভাস্কর্যতে শ্রদ্ধাঞ্জলি জানানোর জন্য পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে উপজেলা প্রশাসন আয়োজিত সুবর্ণজয়ন্ত্রী মেলা পরিদর্শন করেন জাতির এই শ্রেষ্ঠ সন্তানরা। মেলায় প্রেসক্লাবের ২২নং স্টলে এসে মুগ্ধ হন বীর মুক্তিযোদ্ধাগণ। এ সময় উপজেলা চেয়ারম্যান ড. এম মোস্তানিছুর রহমান ও নির্বাহী অফিসার ইরুফা সুলতানাসহ লেখক, কবি ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেলার প্রথম দিনেই দর্শনার্থী ও ক্রেতাগণের উপচে পড়া ভীড় ছিল চোখে পড়ার মত। প্রেসক্লাবের স্টলে বেশকিছু বই বিক্রয় হতে দেখা যায়। দুপুরের দিকে প্রেসক্লাব চৌগাছার স্টল পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান ড. এম মোস্তানিছুর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা। স্টলে অসংখ্য বই ও লেখকদের উপস্থিতি দেখার শেষে পরিদর্শন বহিতে মন্তব্য লিখছেন।

এসময় স্টলে উপস্থিত ছিলেন চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মুকুরুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক এম হাসান মাহমুদ, টিপু সুলতান, আবু জাফর বিশ্বাস, মুন্সী সাগর, খলিলুর রহমান জুয়েল, ফারুক আহম্মদ, আমিনুর রহমান, আব্দুর রহিম, মিজানুর রহমান, কবিরুল ইসলাম, হাসান জামিল প্রমুখ।

মেলায় স্টলগুলোর মধ্যে চৌগাছা প্রেসক্লাব, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা শিক্ষা অফিস, উপজেলা মাধ্যমিক শিক্ষা, উপজেলা পল্টী উন্নয়ন, উপজেলা কৃষি, উপজেলা সমাজ সেবা, উপজেলা মৎস্য, উপজেলা প্রাণীসম্পদ, উপজেলা জনস্বাস্থ্য, পল্লী বিদ্যুৎ, কৃষি ব্যাংক, সোনালী ব্যাংক, আশরাফ ফাউন্ডেশন, ব্রাক বাংলাদেশ, এমন মোট ২৭টি স্টল দেয়া হয়েছে।