ArabicBengaliEnglishHindi

গৌরব অর্জন করেছে পুলিশ ক্রিকেটে চ্যাম্পিয়ন পুলিশ স্টাফ কলেজ


প্রকাশের সময় : মে ২৪, ২০২২, ৭:৫৭ অপরাহ্ন / ৩০
গৌরব অর্জন করেছে পুলিশ ক্রিকেটে চ্যাম্পিয়ন পুলিশ স্টাফ কলেজ

আলতাফ হোসেন অমি->>
বাংলাদেশ পুলিশ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ (আইজিপি কাপ) ২০২১-২২ এর ফাইনাল ম্যাচে পুলিশ স্টাফ কলেজ (পিএসসি) ক্রিকেট দল এপিবিএন ক্রিকেট দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। প্রথমবারের মতো এ প্রতিযোগিতায় অংশ নিয়েই তারা সেরার মুকুট অর্জন করে নেয়।

বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাব আয়োজিত এ ম্যাচ আজ সোমবার (২৩ মে ২০২২) দুপুরে পুলিশ স্টাফ কলেজের বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাব মাঠে অনুষ্ঠিত হয়।

১৩তম আসরের চূড়ান্ত ম্যাচে টসে জিতে পুলিশ স্টাফ কলেজ ক্রিকেট দল প্রথমে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে সবকটি উইকেটি হারিয়ে ১২৮ রান সংগ্রহ করে। পুলিশ স্টাফ কলেজ ক্রিকেট দলের অধিনায়ক আব্দুস সালাম সর্বোচ্চ ৩১ বলে ৪৯ রান সংগ্রহ করেন। এপিবিএন দলের হয়ে সর্বাধিক ৩ উইকেট সংগ্রহ করেন সানন্দ।

জবাবে এপিবিএন ক্রিকেট দল ১২৯ রানের টার্গেটে খেলতে নেমে ১০২ রানে অলআউট হয়ে যায়। পুলিশ স্টাফ কলেজ ক্রিকেট ২৬ রানের ব্যবধানে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

পুলিশ স্টাফ কলেজ ক্রিকেট দলের অধিনায়ক আব্দুস সালাম ‘ম্যান অব দ্য ফাইনাল’ নির্বাচিত হয়েছেন। ‘ম্যান অব দ্য টুর্নামেন্ট’ নির্বাচিত হয়েছেন রংপুর রেঞ্জের আব্দুল্লাহ ঈসা। এছাড়া সর্বমোট ৩৪৭ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহক হোন ডিএমপির সোহাগ চৌধুরী এবং সিএমপির সাজ্জাদ হোসেন ১৮ উইকেট শিকার করে সেরা বোলার নির্বাচিত হোন।

ড. বেনজীর আহমেদ বিপিএম (বার), ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দলের খেলোয়াড়দের মাঝে ট্রফি ও পুরস্কার বিতরণ করেন।

প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ বিভিন্ন ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রাখছে। আমরা দেশের ক্রীড়া ক্ষেত্রেও অবদান রাখতে চাই। শুধু ক্রিকেট নয়, ফুটবল, ভলিবল, বাস্কেটবল ইত্যাদি খেলার জন্যও টেলেন্ট হান্ট করতে হবে। তিনি আন্তর্জাতিক মানের ক্রিকেটার তৈরির জন্য পুলিশ ক্রিকেট ক্লাবের কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

তিনি তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে অভিনন্দন জানান। খেলায় স্পন্সরদের ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে এ ধরনের সহযোগিতা আরও সুদৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশের প্রধান অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল ও বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের সভাপতি মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম-বারসহ বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আকরাম খান, ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ ও আফিফ হোসেন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মোট ২২টি দলের অংশগ্রহণে গত ৫ মার্চ ২০২২ “বাংলাদেশ পুলিশ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ (আইজিপি কাপ) ২০২১-২২”এর যাত্রা শুরু হয়। এ, বি, সি ও ডি চারটি গ্রুপে মিরপুর পুলিশ লাইনস্ মাঠ ও পুলিশ স্টাফ কলেজ মাঠে দুটি ভেন্যুতে খেলাগুলো অনুষ্ঠিত হয়।

আজকের ফাইনাল খেলাটি বাংলাদেশ পুলিশের অফিসিয়াল ফেইসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে লাইভ সম্প্রচার করা হয়েছে।