ArabicBengaliEnglishHindi

কালিয়াকৈর ৫টি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত, ১লক্ষ ৮০হাজার টাকা জরিমানা


প্রকাশের সময় : এপ্রিল ১৪, ২০২২, ১২:২০ অপরাহ্ন / ৪৪
কালিয়াকৈর ৫টি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত, ১লক্ষ ৮০হাজার টাকা জরিমানা
স্বপন সরকার, কালিয়াকৈর গাজীপুর প্রতিনিধি ->>
গাজীপুরের কালিয়াকৈরে উপজেলার কয়েকটি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। আজ (১৩ এপ্রিল) মঙ্গলবার দুপুরে এই অভিযান পরিচালনা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আসছে ঈদুল ফিতরকে সামনে রেখে দ্রব্য মূল্যে দাম যাতে নিয়ন্ত্রণ রাখা যায়। কোন ভাবেই যাতে অসাধু ব্যবসায়িরা বেশি দামে কোন কিছু বিক্রয় করতে না পারে এবং ক্রেতাকে ঠকাতে না পারে। তার ধারাবাহিকতায় আজ দুপুরে বিভিন্ন যানবাহনে তৈলের পরিমান লিটারে কম দেয়ায় সীমান্ত ফিলিং স্টেশনকে ৩০হাজার টাকা, মুন স্টার ফিলিং স্টেশনকে ৫০হাজার টাকা, স্বপ্ন ফিলিং স্টেশনকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ওজনে কম দেয়ায় মেট্রো স্পাত কারখানাকে ৩০হাজার টাকা ও অস্বাস্থ্যকর খাবার পরিবেশন করায় চন্দ্রা লাসানিয়া লিঃ ( হোটেলকে) ২০হাজার টাকা জরিমানা করা হয়। এতে মোট ৫টি প্রতিষ্ঠানকে ১লক্ষ ৮০হাজার টাকা জরিমানা করা হয়। কালিয়াকৈর নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন, ঢাকা বিভাগের পরিদর্শক, বিএসটিআই ( মেট্রো লিজি) ইমজামামুল হক, কালিয়াকৈর থানায় উপপরিদর্শক (এসআই)  আফজাল হোসেনসহ উপজেলার কর্মকর্তাবৃন্দ।
কালিয়াকৈর নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, আসন্ন রমজানে যাতে কোন ব্যবসায়ি কাউকে ঠকাতে না পারে এজন্য আমাদের অভিযান চলমান থাকবে। আজকে পাঁচটি প্রতিষ্ঠানকে বিভিন্ন ধারায় তৈলের পরিমান কম দেয়ায়, ওজনে কম দেয়ায় ও খাবারে অনিয়ম পাওয়া ১লক্ষ ৮০হাজার টাকা জরিমানা করা হয়।