ArabicBengaliEnglishHindi

কালিয়াকৈর ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ফাঁকা, যাত্রী চাপ কম


প্রকাশের সময় : এপ্রিল ২৮, ২০২২, ১০:৩০ অপরাহ্ন / ৪৯
কালিয়াকৈর ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ফাঁকা, যাত্রী চাপ কম
স্বপন সরকার,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি ->>
গাজীপুরের কালিয়াকৈর চন্দ্রা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ফাঁকা, গাড়ি ও যাত্রীর চাপ কম। আজ (২৮ এপ্রিল) বৃহস্পতিবার সকালে এদৃশ্য দেখা যায়। তবে সামনের দিন গুলোতে যাত্রী ও গাড়ির চাপ দেখা যেতে পারে বলে দাবী সংশ্লিষ্টদের।
গাড়ী চালক, যাত্রী ও পুলিশ সূত্রে জানা যায়, প্রতি বছর ঢাকা- টাঙ্গাইল মহাসড়কে নারীর টানে উত্তরবঙ্গমুখী যাত্রীরা ঘরে ফিরতে অনেক যানজট ও ভোগান্তি পোহাতে হয়। তবে এবার অনেকটা ভিন্ন রকম রুপ দেখছে চালক ও যাত্রীরা। বিগত বছর গুলোতে এ মহাসড়কে ঘন্টা পর ঘন্টা সময় ধরে যানবাহন দাঁড়িয়ে থাকায় না কাল হয়ে যেত ঈদে ঘর মুখি যাত্রীরা।সে সময়টা ছিল ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক আজাবের শহর। কেউ কেউ বলতো এটা দোযখের  পৌছানোর রাস্তা। সে সময় এতটাই দুর্ভোগ পোহাতে হতো যাত্রীদের অটোরিকশা, ভ্যান, ট্রাক, সিএনজি, পিক-আপ, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে ঝুলে, ছাঁদে করে গ্রামের বাড়িতে ছুটতেন। এবার সব ভোগান্তির অবসান করে এবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ফাঁকা। এতে স্বস্তি প্রকাশ করছে যাত্রী ও চালকরা। রুপ নিয়েছে ফাঁকা ফুটবল খেলার মাঠের মত। তবে ঈদের দিন গুলো ঘনিয়ে আসলে কিছু যাত্রী ও গাড়ির চাপ বাড়তে পারে বলে দাবী সংশ্লিষ্টদের। প্রতি বারের মত এবারও মলমপার্টি, ছিনতাই, চুরির হাত থেকে যাত্রীদের নিরাপত্তা দিতে পুলিশ বাহিনী তৎপর রয়েছেন। কয়েকটি পয়েন্ট চিহ্নিত করে পোশাকে ও  সাদা পোশাকে পুলিশ বাহিনী কাজ করছে।
গাজীপুর সালনা থানার হাইওয়ে (ওসি) ফিরোজ হোসেন বলেন, এবারের ঈদে চন্দ্রা হাইওয়ে ঢাকা টাঙ্গাইল মহাসড়কে ঈদে ঘরমুখী যাত্রীরা নির্বিঘ্নে যাতে তাদের নিজ নিজ গ্রামের বাড়িতে পৌঁছাতে পারে। সে লক্ষ্যে হাইওয়ে পুলিশের কাছে করছে। এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কয়েকটি পয়েন্টে সাদা পোশাক এবং পোশাকধারী পুলিশ কর্মকর্তা কাজ করছে। যাতে চুরি-ছিনতাই মলম পার্টির হাত থেকে যাত্রীদের রক্ষা করা যায়।