ArabicBengaliEnglishHindi

কালিয়াকৈরে মহাঅষ্টমী উর্দযাপন


প্রকাশের সময় : এপ্রিল ৯, ২০২২, ৯:০৮ অপরাহ্ন / ৭৩
কালিয়াকৈরে মহাঅষ্টমী উর্দযাপন

স্বপন সরকার ->>

গাজীপুরের কালিয়াকৈরে বংশী ও তুরাগ নদীর সংযোগ স্থলে অশোকাষ্টমী তিথিতে পুন্য স্নান উদযাপন করেছে কালিয়াকৈর  বাসীর ভক্ত বৃন্দরা।
দুর দুরান্ত থেকে আসা হিন্দু ধর্মাবলি  ভক্ত বৃন্দরা মনের বাসনা পুরন ও পাপমুক্তি করার জন্য মঙ্গলার্থে এই তিথিতে পুজা পাপনের মাধ্যমে নদীতে পুন্য স্নান করে থাকে। ভোর হতে শুরু করে  ১২ টা  পযন্ত আগত পুজারী বৃন্দরা  এই স্নান করে থাকে।বাংলাদেশ হিন্দু পরিষদ কালিয়াকৈর উপজেলা শাখা, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ,  সর্বজনীন শ্রী শ্রী  গৌর হরি মন্দিরের উদ্যোগে এই অষ্টমীর গঙ্গা স্নান ও ঐতিহ্যবাহী মহা অষ্টমী উদযাপন করা হয়।
কালিয়াকৈর গোলাম নবী পাইলট উচ্চ বিদ্যালয়ে মহা অষ্টমী  জাঁকজমকভাবে পালন করছে হিন্দু ধর্মাবলি লোকজন। এই মহা অষ্টমীতে খেলাধুলা থেকে শুরু করে, বিভিন্ন ধরনের সাঁজ, মিষ্টি থেকে শুরু করে সমস্ত খাবার ক্রয় এবং বিক্রয় হচ্ছে।
বাংলাদেশ হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক পার্থ সরকার বলেন,মহা অষ্টমীতে  গঙ্গা স্নান করলে মানব দেহের ও মনের পাপমোচন হয়।মঙ্গলার্থে ও ধর্মীয় কার্যকলাপ সম্বন্ধে নিজের মনকে দেহকে পবিত্রতা রাখা এর অন্যতম উদ্দেশ্য।
প্রান্তি রানী জানান, প্রত্যেক বছরই আমরা নদীতে পুন্য স্নান করতে আসি।সৃষ্টিকর্তার কাছে দেহের পাপ মুক্তি করার জন্য স্নান করে থাকে ।