ArabicBengaliEnglishHindi

কালিয়াকৈরে বেতনের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি


প্রকাশের সময় : মে ১৬, ২০২২, ৪:৩৭ অপরাহ্ন / ৩০
কালিয়াকৈরে বেতনের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি

স্বপন সরকার কালিয়াকৈর (গাজীপুর)প্রতিনিধি ->>

গাজীপুরের কালিয়াকৈরে উপজেলার পূর্ব চান্দ্রারা এপেক্স উইভিং এন্ড ফিনিভিং মিলসের শ্রমীকরা বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবীতে কারখানার সামনে অবস্থান নেন। আজ (১৫ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত সাত দিনের মধ্যে বকেয়া বেতনের দাবী নিয়ে একর্মসূচি পালন করেন শ্রমিকরা।

পুলিশ ও শ্রমিক সূত্রে জানা যায়, কিছু দিন আগে এপেক্স উইভিং কারখানার সামনে কাজ বন্ধের নোটিশ টানিয়ে দেয় কর্তৃপক্ষ। এ নিয়ে কারখানর কর্তৃপক্ষ ও শ্রমিকদের মাঝে বেতন বোনাস নিয়ে সমস্যার সৃষ্টি হয়। পরে কৌশলে কর্তৃপক্ষ কারখানাটি বন্ধ করে দেয়। এবিষয়ে কাজ বন্ধের নোটিশ বাতিল করে উৎপাদন চালু ও সাত কর্ম দিবসের মধ্যে বকেয়া বেতন দিতে হবে এমন দাবী নিয়ে সকালে থেকে দুপুর পর্যন্ত কারখানার গেইটের সামনে শ্রমিকরা অবস্থান কর্মসূচি পালন করে।

 

 

এসময় শ্রমিকরা বলেন, এবারের ঈদের আগের বেতন না দিয়ে কারখানার কর্মরত শ্রমিকদের ছুটি দিয়ে দেয় মালিকপক্ষ। ঈদের পরে কারখানা খুলে দেয়ায় কথা থাকলেও শ্রমিকরা কর্মস্থলে এসে কারখানা মূল ফটকে বন্ধের নোটিশসহ তালাবদ্ধ অবস্থায় দেখতে পাই। এসময় আমরা ও আমাদের নেতারা উর্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলতে চাইলে তারা কথা বলতে রাজি হয় না। তাই আমরা ক্ষিপ্ত হয়ে অবস্থান কর্মসূচি পালন করছি। এসম শ্রমিক অসন্তোষের খবর পেয়ে ঘটনাস্থলে কালিয়াকৈর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এসে শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গাজীপুর শিল্প পুলিশ-২ এর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবু মোকাদ্দেম আলী জনান, শ্রমিকরা বেতন ও ঈদ বোনাসের দাবীতে অবস্থান কর্মসূচি করে। এখানে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শ্রমিকরা কলকারখার অধিদপ্তরে মালিক পক্ষের সাথে বসে এ বিষয়ে সমাধান করবে।