ArabicBengaliEnglishHindi

কালিহাতীতে চাঞ্চল্যকর স্কুলছাত্র হত্যার আসামি গ্রেফতার


প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২২, ৭:৩২ অপরাহ্ন / ২৮
কালিহাতীতে চাঞ্চল্যকর স্কুলছাত্র হত্যার আসামি গ্রেফতার
উত্তর টাংগাইল প্রতিনিধি ->>
টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় চাঞ্চল্যকর সপ্তম শ্রেণির স্কুলছাত্র রাহাত তালুকদারের হত্যা মামলার আসামি বিপ্লবকে (১৮) গ্রেফতার করেছে র‌্যাব-১২।
আসামি বিপ্লব উপজেলা আগবানিয়ারা গ্রামের নবু মিয়ার ছেলে ও নিহত রাহাত তালুকদার বানিয়ারা গ্রামের সাহাদাত তালুকদার ছেলে।
গত ২৩ মার্চ ভোর ৪টার দিকে স্কুলছাত্র রাহাত তালুকদারের লাশ উদ্ধার করে কালিহাতী থানা পুলিশ।
প্রেস বিজ্ঞপ্তিতে র্যাব-১২, সিপিসি-৩, টাঙ্গাইল এএসপি ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মো. এরশাদুর রহমান বলেন, গত ২২ মার্চ রাত অনুমানিক সাড়ে ৯টায় আসামি বিপ্লব পরিকল্পিতভাবে ধারালো বেল্ট দিয়ে গলা কেঁটে রাহাত তালুকদার হত্যা নিশ্চিত করে ঘটনাস্থল ত্যাগ করে।
আসামি পেশায় একজন ইটভাটার শ্রমিক। আসামি র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানায় যে, মৃত রাহাত তালুকদারের সঙ্গে পূর্বে ব্যাডমিন্টন খেলা নিয়ে তার ঝগড়া হয়েছিল এবং গত ২২ মার্চ রাত সাড়ে ৯টায় কালিহাতীর কাগুজিপাড়া বাজারে লুডু খেলা নিয়ে মৃত রাহাত তালুকদারের সঙ্গে আবার ঝগড়া হয়।
ঝগড়ার সূত্র ধরে ধৃত আসামি রাহাতের ওপর ক্ষিপ্ত হয়ে তাকে হত্যার পরিকল্পনা করে। ওই দিন রাতেই রাহাত তালুকদারকে হত্যার উদ্দেশ্য আসামি কাগুজিপাড়া বাজার থেকে একটি ধারালো বেল্ট কিনে নেয় এবং রাহাতকে অনুসরণ করতে থাকে।
রাহাত কালিহাতী থানাধীন আগবানিয়ারা গ্রামের আবু তালেবের পুকুর পাড়ে পৌঁছালে ধৃত আসামি তাকে পেছন থেকে ডাক দিয়ে থামায়। থামানোর পর রাহাতে সে বলে, চল দুজনে মিলে সিগারেট খাই, আমার কাছে সিগারেট আছে। এর পর তারা একসঙ্গে সিগারেট খায়। সিগারেট খাওয়ার একপর্যায়ে সুযোগ মতো ধৃত আসামি রাহাতকে তার বাম হাত দিয়ে গলায় চেপে ধরে এবং ডান হাত দিয়ে তার সঙ্গে থাকা ধারালো বেল্ড দিয়ে রাহাত তালুকদার এর গলায় কয়েকটি পোচ দেয়।
তখন রাহাত তালুকদার বাঁচার জন্য চিৎকার করার চেষ্টা করলে ধৃত আসামি তার মুখ চেপে ধরে। দুজনের মধ্যে ধস্তাধস্তির একপর্যয়ে রাহাত তালুকদার নিস্তেজ হয়ে পুকুর পাড়ের মাটিতে পড়ে যায়। তার পর ধৃত আসামি রাহাত তালুকদারের মুখে চেপে ধরে তার মৃত্যু নিশ্চিত হওয়ার পর, রাহাত তালুকদারের লাশ পুকুরের মধ্যে ফেঁলে দিয়ে সেখান থেকে চলে যায়।
রাহাত ওই দিন রাত্রে বাড়িতে না যাওয়ায় ও তার মোবাইল ফোন বন্ধ পাওয়ায় তার বাবা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজির একপর্যায়ে ২৩ মার্চ রাত ৪টায় সময় পুকুর পাড়ে গিয়ে তার সঙ্গে থাকা লাইটের আলো দিয়ে পুকুরের পানিতে ভাসমান অবস্থায় তার ছেলের লাশ শনাক্ত করেন। এই স্কুলছাত্র ও চাঞ্চল্যকর হত্যার ঘটনাটি বিভিন্ন প্রিন্ট মিডিয়া, ইলেক্ট্রনিক মিডিয়া ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হয়ে আলোড়ন সৃষ্টি করে এবং স্থানীয় জনগণের মধ্যে আতঙ্ক বিরাজ করতে থাকে।
পরে এ বিষয়ে মৃত রাহাত তালুকদারের বাবা বাদী হয়ে কালিহাতী থানায় মামলা নং-১৯ তারিখ : ২৪/০৩/২০২২  ধারা : ৩০২/২০১/৩৪ পেনাল কোড ১৮৬০, মামলা করেন।
টাঙ্গাইল জেলার এলেঙ্গায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর হত্যা মামলার আসামি বিপ্লবকে ৪৮ ঘণ্টার মধ্যে হাতেনাতে গ্রেফতার করে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা।
পরে উদ্ধারকৃত আলামতসহ ধৃত আসামিকে কালিহাতী থানার অফিসার ইনচার্জের নিকট হস্তান্তর করা হয়েছে।