ArabicBengaliEnglishHindi

কালিয়াকৈরে আন্তর্জাতিক নার্স দিবস পালিত


প্রকাশের সময় : মে ১২, ২০২২, ৫:৫৩ অপরাহ্ন / ৩৫
কালিয়াকৈরে আন্তর্জাতিক নার্স দিবস পালিত

স্বপন সরকার, কালিয়াকৈর গাজীপুর প্রতিনিধি –

গাজীপুরের কালিয়াকৈরে আন্তর্জাতিক নার্স দিবস পালিত। স্বাস্থ্য ব্যবস্থাপনায় শক্তিশালী নার্স নেতৃত্বের বিকল্প নেই- বিশ্ব স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নার্সিং খাতে বিনিয়োগ বাড়ান ও নার্সদের অধিকার সংরক্ষণ করুন এই প্রতিপাদ্য নিয়ে নানা আয়োজনে গাজীপুরে পালিত হচ্ছে আন্তর্জাতিক নার্স দিবস।

সকালে গাজীপুরের কালিয়াকৈরে বাংলাদেশ এডভেনটিষ্ট নার্সিং কলেজ এবং খাজা বদরুদ্দোজা মর্ডান হাসপাতাল আয়োজিত আন্তর্জাতিক নার্সেস ডে উপলেক্ষে জাতীয় সংগীত, শপথ বাক্য পাঠ এবং শান্তির পায়রা উড়িয়ে দিবসের শুচনা করেন জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মেজবাহ উদ্দিন সরকার।এছাড়া র‌্যালী ,আলোচনা সভা ও ফ্রি মেডিকেল কাম্প আয়োজন করে উদ্যোক্তারা।

 

 

নার্সিং কলেজের প্রিন্সিপাল স্যান্ড্রা রোমি মাধুর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন খাজা বদরুদ্দোজা মেডিকেলের ব্যবস্থাপনা পরিচালক ডা: মোঃ বখতিয়ার, অফিসার ইনচার্জ সালনা হাইওয়ে মোঃ ফিরোজ হোসেন ।

সমাজের প্রতি নার্সদের অবদান ও মানুষের সেবায় যেভাবে তারা কাজ করেন তা সবার সামনে তুলে ধরতে এ দিনটি পালন করে বিশ্ব। আধুনিক নার্সিং পেশার রূপকার ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মদিন উপলক্ষ্যে এ দিবসটি পালিত হয়ে আসছে।