ArabicBengaliEnglishHindi

উদীচী চৌগাছা সংসদের প্রথম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত


প্রকাশের সময় : মে ১৬, ২০২২, ৪:৪৬ অপরাহ্ন / ৪৬
উদীচী চৌগাছা সংসদের প্রথম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

আবু জাফর বিশ্বাস (চৌগাছা) প্রতিনিধি ->>

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী চৌগাছা উপজেলা শাখা সংসদের প্রথম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৫মে) সকাল ১০টায় সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি জাফর ইকবাল লিটনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন শিক্ষাবীদ ও বিশিষ্ট কলামিস্ট মিজানুর রহমান (মধু)।

এসময় জাতীয় সঙ্গীতের সাথে পতাকা উত্তোলন এবং শান্তির পায়রা উড়ানো হয়। এরপর এক আনন্দ র‍্যালী উদীচী নেতৃবৃন্দের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভাস্কর্য সহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে ফিরে এসে শুরু হয় আলোচনা সভা। সভার শুরুতেই সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

উদীচী শিল্পীগোষ্ঠী চৌগাছা শাখার সদস্য মামুন শামীম আক্তার লিখন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উদীচী সংসদের কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঝিনাইদহ জেলার সভাপতি কে এম শরীফ, যশোর জেলার সভাপতি মাহাবুবুর রহমান মজনু, সহ-সভাপতি এডভোকেট আমিনুর রহমান হিরু, সহ-সাধারন সম্পাদক শুভঙ্কর গুপ্ত, সাংগঠনিক সম্পাদক কাজী শায়েদ নওয়াজ।

নেতৃবৃন্দ তাঁদের বক্তব্যে বলেন- স্বাধীনতার স্বপক্ষে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে এগিয়ে চলেছে এই উদীচী সংগঠন। উদীচী হলো ধ্রুবতারা, অন্ধকারের পথ প্রদর্শক। উদীচীর আদর্শ উদ্দেশ্য লালন করে কাজে বিশ্বাসী এমন সদস্য নিয়েই উদীচীর সংগঠন। সংস্কৃতি চর্চার ধারক বাহক হয়ে মানুষের হৃদয় জয় করে। সুখকৃতীই হলো সংস্কৃতি, এই সংস্কৃতিই উদীচী শেখায়।

আর শুধু সংস্কৃতি নয়, মানুষের অধিকার নিয়ে লড়াই করবো। কৃষকের পাশে থেকে লড়াই, নারী নির্যাতনের বিরুদ্ধে লড়াই, এটাই শেখায় উদীচী।

অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্য দেন চৌগাছা উদীচীর যুগ্ম-আহবায়ক প্রভাষক অমেদুল ইসলাম, সদস্য কবি শাহিন মাহবুব, প্রেসক্লাব চৌগাছার দপ্তর সম্পাদক এইচ এম ফিরোজ, চৌগাছা উদীচীর সদস্য প্রভাষক আলমগীর হোসেন, শওকত মন্ডল, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, শেখ মাফিজুল ইসলাম প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশন উপজেলা পরিষদ মিলনায়তনে ২৫ সদস্যের এক পূর্নাঙ্গ নতুন কমিটি ঘোষণা করেন জেলা নেতৃবৃন্দ। সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামকে সভাপতি ও শওকত মন্ডলকে সাধারণ সম্পাদক ঘোষনা করা হয়। কর্মসূচীর সবশেষে উপজেলা পরিষদ মিলনায়তনে সবাইকে শপথ বাক্য পাঠ করানো হয়।