ArabicBengaliEnglishHindi

ঈশ্বরদীতে রুপপুর বিদ্যুৎ প্রকল্পের (রোসেম) ঠিকাদারি প্রতিষ্ঠাননের শ্রমিকের মৃত্যু


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৩, ২০২২, ১১:৫৫ অপরাহ্ন / ৭৯
ঈশ্বরদীতে রুপপুর বিদ্যুৎ প্রকল্পের (রোসেম) ঠিকাদারি প্রতিষ্ঠাননের শ্রমিকের মৃত্যু
মামুনুর রহমান,ঈশ্বরদী, (পাবনা) ->>
ঈশ্বরদীতে নির্মানাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে চুল্লি ভবনের বহু উপর থেকে নিচে পড়ে এক শ্রমিক মারা গেছে। চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকালে তাঁর মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন ওই প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস।
ঘটনাটি ঘটেছে আজ বুধবার ভোরে রূপপুর প্রকল্পের ভেতরে। রূপপুর প্রকল্পের একাধিক সূত্রে জানা গেছে, নিহত শ্রমিক তুষার আহমেদ (২৮) বিদেশি ঠিকাদারি প্রতিষ্ঠান ‘রোসেম’ কোম্পানির দুই নম্বর ব্লকে কর্মরত ছিলেন।
সূত্র জানায়, প্রায় ১০তলা উচ্চতার ভবনে কাজ করার সময় অসাবধানতা বসত চুল্লির উপর থেকে নিচে পড়ে মাথায় গুরুত্বর আঘাত পায় তুষার। পরে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁর অবস্থার অবনতি হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
নিহত শ্রমিক তুষার ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের মানিকনগর পূর্বপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে। নিহত তুষারের স্ত্রী ও একটি শিশুসন্তান রয়েছে। ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ জানান, শ্রমিক নিহতের ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।