ArabicBengaliEnglishHindi

ঈশ্বরদীতে অবৈধ পলিথিন ফ্যাক্টরী সিলগালা, মালিক আটক


প্রকাশের সময় : এপ্রিল ১৯, ২০২২, ৯:০৯ পূর্বাহ্ন / ২৩
ঈশ্বরদীতে অবৈধ পলিথিন ফ্যাক্টরী সিলগালা, মালিক আটক

মামুনুর রহমান->>
ঈশ্বরদীতে একটি অবৈধ পলিথিন তৈরির কারখানা থেকে কয়েক কোটি টাকা মুল্যের পলিথিন,পলিথিন তৈরির কাঁচামাল ও সরঞ্জামাদি জব্দ করা হয়।

পাবনা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) রবিবার (১৭ এপ্রিল) দুপুরের দিকে ঈশ্বরদী পৌরসভার শৈলপাড়া এলাকায় শিপন মালিথা নামে এক ব্যক্তির অবৈধ কারখানায় অভিযান চালায়। অভিযানকালে কারখানার মালিক শিপন মালিথাকে আটক করা হয়। জব্দ করা হয় কয়েক কোটি টাকা মুল্যের বিপুল পরিমাণ পলিথিন তৈরির কাঁচামাল, উৎপাদিত পলিথিন ও সরঞ্জাম।

এ অভিযানের নেতৃত্ব দেন পাবনা জেলা গোয়েন্দা পুলিশের ওসি (ইনচার্জ) মো. আতাউর রহমান খন্দকার ও সঙ্গীয় পুলিশ সদস্যরা। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পাবনা পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বিপিএম এর নির্দেশে এই কারখানায় অভিযান চালানো হয়। এসময় অবৈধভাবে উৎপাদিত পলিথিন, বিপুল পরিমাণ পলিথিন তৈরির কাঁচামাল এবং সরঞ্জামাদি জব্দ করে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়।

পলিথিন তৈরীর কারখানা ও মালিকের বিরুদ্ধে মামলা করা হবে। জব্দকৃত মালামাল গুলো পলিথিন তৈরীর দানা জাতীয় কাঁচামাল একশত পঞ্চাশ বস্তা, ৩৫ কেজি ওজনের ছোট পলিব্যাগ তৈরির কাঁচামাল ৩৫ বস্তা ও ১৫ কেজি ওজনের ৪ বস্তা ছোট পলিব্যাগ জব্দ করা হয়েছে। এ সময় মৃত নফেল মালিথার ছেলে প্রতিষ্ঠানটির সত্বাধিকারী শিপন মালিথাকে আটক করা হয়।

অভিযান পরিচালনায় সহযোগিতা করেন এসআই জিন্নাত,এসআই অসিত সহ আরো অনেকে। অবৈধ পলিথিন ফেক্টরিটি সিলগালা করে ঈশ্বরদী পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসনের নিকট প্রতিষ্ঠানটির সকল দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়।

এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ডিবি পুলিশের এই কর্মকর্তা।