ArabicBengaliEnglishHindi

ঈদ উপলক্ষ্যে নীলফামারীর ২ লক্ষ ৩৪ হাজার পরিবারের মাঝে বিতরণ হবে ভিজিএফ’র চাল


প্রকাশের সময় : এপ্রিল ২৪, ২০২২, ১২:৩১ অপরাহ্ন / ২৭
ঈদ উপলক্ষ্যে নীলফামারীর ২ লক্ষ ৩৪ হাজার পরিবারের মাঝে বিতরণ হবে ভিজিএফ’র চাল

জিকে রউফ,(নীলফামারী) ->>

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে অতি দরিদ্র জনগণের জন্য নীলফামারী জেলায় ২৩৪১ দশমিক ৪৯ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার ।

ঈদের আগে বরাদ্দকৃর্ত চাল জেলার ৪ টি পৌরসভা ও ৬ টি উপজেলার ৬০ টি ইউনিয়নে ২ লক্ষ ৩৪ হাজার ১ শত ৪৯ জন সুবিধাভোগীর মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করা হবে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় সূত্রে জানা যায়, ডিমলা উপজেলায় ৪১ হাজার ২১ জনের জন্য ৪১০ দশমিক ২১০ মেট্রিক টন, ডোমার উপজেলায় ৩৪ হাজার ৪ শত ৯৭ জনের জন্য ৩৪৪ দশমিক ৯৭০ মেট্রিক টন, জলঢাকা উপজেলায় ৪৩ হাজার ৪ শত ১১ জনের জন্য ৪৩৪ দশমিক ১১০ মেট্রিক টন, কিশোরগঞ্জ উপজেলায় ২৬ হাজার ১ শত ৫২ জনের জন্য ২৬১ দশমিক ৫২০ মেট্রিক টন, নীলফামারী সদর উপজেলায় ৫৫ হাজার ২ শত ৩৩ জনের জন্য ৫৫২ দশমিক ৩৩০ মেট্রিক টন, সৈয়দপুর উপজেলায় ১৯ হাজার ৯ শত ৭২ জনের জন্য ১৯৯ দশমিক ৭২০ মেট্রিক টন ও নীলফামারী পৌরসভায় ৪ হাজার ৬ শত ২১ জনের জন্য ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন, সৈয়দপুর পৌরসভায় ৪ হাজার ৬ শত ২১ জনের জন্য ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন, জলঢাকা পৌরসভায় ৩ হাজার ৮১ জনের জন্য ৩০ দশমিক ৮১০ মেট্রিক টন এবং ডোমার পৌরসভায় ১ হাজার ৫ শত ৪০ জনের জন্য ১৫ দশমিক ৪০০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার।

এ বিষয়ে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুল করিম বলেন, ঈদের আগেই ভিজিএফ এর চাল বিতরণ হবে, আমরা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর উপ-বরাদ্দ দিয়েছে।

জানা যায়, ভিজিএফ সুবিধাভোগীদের মধ্যে সংশ্লিষ্টরা তালিকার কাজ করছে তালিকা শেষ হলে দ্রুত বিতরণ কাজ শুরু হবে।